মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১
দেশ রূপান্তর

ভালো গল্প পেলে না করতে পারি না

আপডেট : ০২ নভেম্বর ২০২০, ০২:৪২ এএম

অভিনেতা ইরেশ যাকের এখন নিয়মিত অভিনয় করেন না। তবে সম্প্রতি নতুন দুটি বড় আয়োজনের কাজে যুক্ত হয়েছেন। তার সঙ্গে কথা বলেছেন মাসিদ রণ

আবার জয়ার সঙ্গে...

দেবী আমার অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র। সবাই জানেন, সেটি সরকারি অনুদানের সিনেমা ছিল। সঙ্গে প্রযোজনা করেছিলেন জয়া আহসান। তিনি অভিনয়ও করেছিলেন। কাকতালীয় বিষয় হলো, আমি আর জয়া আবারও একটি সিনেমায় একসঙ্গে কাজ করছি। এটিও সরকারি অনুদানের সিনেমা। ‘নকশিকাঁথার জমিন’ শিরোনামের সিনেমাটি পরিচালনা করছেন আকরাম খান। এর আগে তিনিও জয়া আহসানকে নিয়ে ‘খাঁচা’ নামের একটি সিনেমা নির্মাণ করেছেন। দুটি সিনেমাই হাসান আজিজুল হকের সাহিত্য অবলম্বনে।

মুক্তিযুদ্ধের গল্পে...

‘নকশিকাঁথার জমিন’ সিনেমার কাজ শুরু হয়েছিল গত বছর। শ্যুটিং শেষ হওয়ার কথা ছিল মার্চে। কিন্তু করোনার কারণে আমরা পিছিয়ে গিয়েছিলাম। এখন আবার কাজ শুরু হয়েছে। আমি এখন এই সিনেমার কাজেই গাজীপুরে আছি। এটি মূলত মুক্তিযুদ্ধের প্রেক্ষাপটে নির্মিত হচ্ছে। দুজন নারীকে কেন্দ্র করে গল্প। দুই বিধবা বোনের জীবনযাপনের আড়ালে বাংলাদেশেরই ইতিহাস তুলে ধরা হবে ছবিতে। সেই চরিত্র দুটি করছেন জয়া আহসান ও সেওতি। আমিও একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করছি। আশা করছি দারুণ একটি সিনেমা হবে। প্রথমে সিনেমাটির নাম ছিল ‘বিধবাদের কথা’। পরে নাম পাল্টানো হয়েছে।

আরেক সরকারি অনুদানের সিনেমায়...

‘নকশিকাঁথার জমিন’ সরকারি অনুদান পেয়েছে ২০১৮-২০১৯ সালে। আর ২০১৯-২০২০ সালে অনুদানপ্রাপ্ত ‘মুখোশ’ সিনেমাটিতেও আমি অভিনয় করছি। ইফতেখার শুভ পরিচালিত এই সিনেমায় আমি একটি নেতিবাচক চরিত্রে কাজ করব। এটি রোমান্টিক থ্রিলার ধাঁচের গল্প। নির্মাতার উপন্যাস অবলম্বনে নির্মিত হচ্ছে সিনেমাটি। আমার চরিত্রের নাম শাহনেওয়াজ, সে একজন প্রভাবশালী ফিল্ম প্রডিউসার। নতুন বছরের জানুয়ারি থেকে শ্যুটিং হওয়ার কথা রয়েছে। সব ঠিক থাকলে ২০২১ সালেই এ সিনেমাটি প্রেক্ষাগৃহে আসবে।

জি ফাইভের ওয়েব সিরিজে...

বিজ্ঞাপন সংস্থার (এশিয়াটিক) কাজ নিয়ে খুব ব্যস্ত থাকতে হয়। সত্যি বলতে, অভিনয় খুব ভালোবাসি। ভালো গল্প পেলে শত ব্যস্ততা থাকলেও না করতে পারি না। আমি আনন্দিত যে সম্প্রতি কয়েকটি এক্সাইটিং গল্প এসেছে আমার কাছে। তার মধ্যে একটি ভারতীয় জনপ্রিয় স্ট্রিমিং প্ল্যাটফর্ম ‘জি-ফাইভ’-এর জন্য নির্মিত ওয়েব সিরিজ ‘কন্ট্রাক্ট’। লেখক মোহাম্মদ নাজিমুদ্দিনের লেখা একটি বিখ্যাত উপন্যাস থেকে এর গল্প নেওয়া হয়েছে। সিরিজটি যৌথভাবে পরিচালনা করবেন বাংলাদেশের তানিম নূর, কৃষ্ণেন্দু চট্টোপাধ্যায় ও পার্থ সরকার। প্রেম-ভালোবাসা ও জীবন দর্শনের মজাদার দিক নিয়ে নির্মিত নতুন ধরনের কাজটি আশা করি দর্শকপ্রিয়তা পাবে।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত