শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

মুহিবুল্লাহ হত্যা

দুই রোহিঙ্গা তিন দিনের রিমান্ডে

আপডেট : ০৪ অক্টোবর ২০২১, ০৩:৫০ এএম

রোহিঙ্গা নেতা মাস্টার মুহিবুল্লাহ হত্যার ঘটনায় জড়িত সন্দেহে গ্রেপ্তার হওয়া পাঁচজনের মধ্যে দুজনের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। গতকাল রবিবার বেলা সাড়ে ১১টায় উখিয়া উপজেলা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের জ্যেষ্ঠ বিচারিক হাকিম তামান্না ফারাহ শুনানি শেষে ওই দুই আসামির রিমান্ডের আদেশ দেন। গত শনিবার সন্ধ্যায় তাদের দুজনকে আদালতে উপস্থাপন করে সাত দিনের রিমান্ড আবেদন করা হয়েছিল।

কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার মো. রফিকুল ইসলাম জানান, রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ হত্যাকাণ্ডের ঘটনায় এ পর্যন্ত পাঁচজনকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের মধ্যে কুতুপালং ক্যাম্পের সি-ব্লকের বাসিন্দা নুর বশরের ছেলে মোহাম্মদ সেলিম ওরফে লম্বা সেলিম (২৭) ও কুতুপালং মধুরছড়া ৩ নম্বর ক্যাম্পের ডি-১৫ ব্লকের রহিম উল্লাহর ছেলে শওকত উল্লাহকে (২৫) তিন দিনের রিমান্ডে পেয়েছে পুলিশ।

এদিকে গতকাল দুপুর ১২টায় ক্যাম্প থেকে ইলিয়াছ (৩৫) নামে আরও একজনকে গ্রেপ্তার করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)। এর আগে শনিবার ভোররাতে ১৪ এপিবিএনের সদস্যরা বিভিন্ন ক্যাম্পে অভিযান চালিয়ে ঘটনায় জড়িত সন্দেহে আব্দুস সালাম (৩২) ও জিয়াউর রহমান (৩০) নামে দুই ব্যক্তিকে আটক করে পুলিশের কাছে হস্তান্তর করে। তাদের মধ্যে আব্দুস সালামকে লম্বাশিয়া ১-ইস্ট রোহিঙ্গা ক্যাম্প থেকে এবং জিয়াউর রহমানকে কুতুপালং ৮-ইস্ট রোহিঙ্গা ক্যাম্প থেকে গ্রেপ্তার করা হয়।

উল্লেখ্য, আরাকান রোহিঙ্গা সোসাইটি পিস ফর হিউম্যান রাইটস নামে একটি সংগঠনের চেয়ারম্যান মাস্টার মুহিবুল্লাহকে গত বুধবার রাতে কুতুপালং ক্যাম্পের লম্বাশিয়ায় গুলি করে হত্যা করে সশস্ত্র সন্ত্রাসীরা। মিয়ানমারের রাখাইন রাজ্যের মংডুর এলাকার স্কুলশিক্ষক মুহিবুল্লাহ রোহিঙ্গা গণহত্যার বিচার, নিরাপদে দেশে প্রত্যাবাসন ও তাদের মানবাধিকার নিয়ে সোচ্চার ছিলেন।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত