বুধবার, ২২ মে ২০২৪, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১
দেশ রূপান্তর

এমবাপ্পের চোটে চিন্তায় পিএসজি

আপডেট : ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ১২:০০ এএম

দুই ম্যাচ পর ফরাসি লিগে জয়ে ফিরেছে পিএসজি। কিলিয়ান এমবাপ্পে পেনাল্টি মিস করলেও লিওনেল মেসির গোলে মঁপেলিয়েকে ৩-১ গোলে হারিয়ে পয়েন্ট তালিকার কর্র্তৃত্ব ধরে রেখেছে তারা। তবে জয় পেলেও পিএসজির চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে  কিলিয়ান এমবাপ্পের পায়ের ইনজুরি। ৩ সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে তাকে। এই সময়ে মার্শেইয়ের সঙ্গে ফ্রেঞ্চ কাপ প্রি-কোয়ার্টার, মোনাকোর সঙ্গে লিগ ম্যাচ, সবচেয়ে বড় কথা ১৪ ফেব্রুয়ারি বায়ার্ন মিউনিখের সঙ্গে শেষ ১৬-এর ম্যাচ আছে পিএসজির।

আগের দুই লিগ ম্যাচে রেনের কাছে পরাজিত, রিমসের সঙ্গে ড্র করা পিএসজি বুধবার নেইমারকে ছাড়া খেলতে নামলেও শুরু থেকে আক্রমণে যায়। ৭ মিনিটে পেনাল্টিও পেয়ে যায় তারা। রামোসকে ডি-বক্সে ফেলে দেন মপেলিয়ের ডিফেন্ডার জুলিয়েন। এমবাপ্পের পেনাল্টি শট ঠেকিয়ে দেন স্বাগতিক গোলরক্ষক বেঞ্জামিন লেকোমতে। তবে এমবাপ্পে শট নেওয়ার আগে লেকোমতে জায়গা থেকে সরে আসায় ফের পেনাল্টির সিদ্ধান্ত দেন রেফারি। এবারও লক্ষ্যভেদে ব্যর্থ হন এমবাপ্পে। শট লাগে পোস্টে। ফিরতি বল মারেন উড়িয়ে। এরপর ২১ মিনিটে ট্যাকলে ডান পায়ের ইনজুরিতে পড়ে মাঠ ছাড়েন তিনি। ম্যাচ শেষে কোচ ক্রিস্তফ গালতিয়ে এমবাপ্পের ইনজুরি ততটা গুরুতর নয় বললেও গতকাল স্ক্যানের পর ক্লাব জানিয়েছে, ফরাসি তারকা থাইয়ের পেছনের দিকে পেশিতে চোট পেয়েছেন, যা থেকে সেরে উঠতে কমপক্ষে তিন সপ্তাহ লাগতে পারে।

গোলশূন্য প্রথমার্ধের পর ৫৫ মিনিটে স্প্যানিশ মিডফিল্ডার ফ্যাবিয়ান রুইজের গোলে এগিয়ে যায় পিএসজি। ৭২ মিনিটে রুইজের ডি-বক্সের ভেতর থেকে বাড়ানো বল ধরে ব্যবধান দ্বিগুণ করেন মেসি। ৮৯ মিনিটে নর্দিনের গোলে ব্যবধান কমায় মঁপেলিয়ের। ম্যাচের ইনজুরি সময়ে ওয়ারেন জায়রে-এমেরি গোল করে জয় নিশ্চিত করেন পিএসজির। ১৬ বছর ৩৩০ দিন বয়সে ক্লাবের সর্বকনিষ্ঠ গোলদাতার রেকর্ড গড়েন তিনি। 

২১ ম্যাচে পিএসজির সংগ্রহ ৫১। নিসকে হারাতে পারলে লাঁসই থাকত দ্বিতীয় স্থানে। কিন্তু তারা ০-১ গোলে হেরে যাওয়ায়, নতেকে ২-০ গোলে হারানো মার্শেই ৪৬ পয়েন্ট নিয়ে উঠে এসেছে দ্বিতীয় স্থানে।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত