বুধবার, ১৯ জুন ২০২৪, ৪ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

লাফার্জহোলসিমে প্রথম বাংলাদেশি সিইও ইকবাল

আপডেট : ১৬ ফেব্রুয়ারি ২০২৩, ১২:৫৪ এএম

লাফার্জহোলসিম বাংলাদেশ লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবে নিয়োগ পেয়েছেন মোহাম্মদ ইকবাল চৌধুরী। গতকাল কোম্পানিটির পরিচালনা পর্ষদের সভায় তাকে এই পদে নিয়োগ দেওয়া হয়েছে। ইকবাল চৌধুরী প্রথম বাংলাদেশি হিসেবে লাফার্জহোলসিম বাংলাদেশের প্রধান নির্বাহী হিসেবে দায়িত্ব পেলেন।

ইকবাল চৌধুরী কোম্পানির প্রাক্তন প্রধান নির্বাহী রাজেশ সুরানার স্থলাভিষিক্ত হবেন, যিনি গত সাত বছর অত্যন্ত সফলতার সঙ্গে এই কোম্পানি পরিচালনা করেছেন। রাজেশ সুরানা হোলসিম গ্রুপে পূর্ব ও দক্ষিণ আফ্রিকা অঞ্চলের এরিয়া ম্যানেজার হিসেবে পদোন্নতি পেয়েছেন।

ইকবাল চৌধুরী বিভিন্ন স্বনামধন্য বহুজাতিক কোম্পানিতে ২২ বছরের বেশি সময় ধরে বাণিজ্যিক ও আর্থিক বিষয়ে কাজ করার অভিজ্ঞতা রয়েছে। তিনি ২০১৭ সালে লাফার্জহোলসিম বাংলাদেশ এ চিফ ফিন্যান্সিয়াল অফিসার হিসেবে যোগ দেন এবং সম্প্রতি চিফ অপারেটিং অফিসার হিসেবে পুনর্নিয়োগ পান।

লাফার্জহোলসিম বাংলাদেশের পরিচালনা পর্ষদের সভাপতি ক্রিস্টফ হ্যাসিগ বলেন, ‘পরিচালনা পর্ষদ বিশ^াস করে ইকবালের যোগ্য নেতৃত্বে লাফার্জহোলসিম বাংলাদেশের অগ্রযাত্রা অব্যাহত থাকবে এবং উদ্ভাবনী ও টেকসই নির্মাণসামগ্রী প্রস্তুতকারক কোম্পানি হিসেবে নিজেদের শীর্ষস্থানে প্রতিষ্ঠিত করবে।’ 

ইকবাল লাফার্জহোলসিম বাংলাদেশে যোগদানের আগে ম্যারিকো বাংলাদেশের চিফ ফিন্যান্সিয়াল অফিসারের দায়িত্ব পালন করেন, যেখানে তিনি মোট ১১ বছর কর্মরত ছিলেন। এ ছাড়া তিনি বার্জার পেইন্টস এবং এভেরি ডেনিসনে কাজ করেছেন। তিনি ফিন্যান্সে এমবিএ করেছেন এবং ইনস্টিটিউট অব চার্টার্ড সেক্রেটারিজের (আইসিএসবি) একজন ফেলো সদস্য। বিজ্ঞপ্তি

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত