মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

বেঙ্গল কমার্শিয়াল ব্যাংকের এএমডি আওলাদ হোসেন

আপডেট : ০৩ এপ্রিল ২০২৪, ১২:৫১ এএম

সম্প্রতি বেঙ্গল কমার্শিয়াল ব্যাংক পিএলসির অতিরিক্তি ব্যবস্থাপনা পরিচালক (এএমডি) হিসেবে পদোন্নতি পেয়েছেন কে এম আওলাদ হোসেন। এর আগে উপব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) এবং চিফ বিজনেস অফিসার হিসেবে যোগদান করেন তিনি। বাণিজ্যিক কার্যক্রম শুরুর পর থেকে চিফ বিজনেস অফিসার হিসেবে ব্যাংকের ব্যবসায়িক লক্ষ্য অর্জনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।

বেঙ্গল কমার্শিয়াল ব্যাংকে যোগদানের আগে আওলাদ হোসেন ডাচ-বাংলা ব্যাংকের চিফ অপারেটিং অফিসার ছিলেন। এ ছাড়া ডাচ-বাংলা ব্যাংকে তার ১৭ বছরের ক্যারিয়ারে বিভিন্ন শাখার প্রধান, চিফ বিজনেস অফিসারসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন। তিনি তার কর্মজীবন শুরু করেন অগ্রণী ব্যাংকের সিনিয়র অফিসার হিসেবে।

দীর্ঘ ৩০ বছরের বেশি ব্যাংকিং ক্যারিয়ারে তিনি বিভিন্ন ব্যাংকের সঙ্গে কাজ করেন এবং ব্রাঞ্চ ব্যাংকিং, বৈদেশিক মুদ্রা বাণিজ্য, করপোরেট ব্যাংকিং, ব্যাংকিং ব্যবসাকে ঢেলে সাজানো, সেন্ট্রালাইজড কার্যক্রমের স্ট্র্যাটেজিক প্ল্যান বাস্তবায়নসহ বিভিন্ন বিষয়ে অভিজ্ঞতা অর্জন করেন।

আওলাদ হোসেন জাহাঙ্গীরনগর বিশ^বিদ্যালয়ের অর্থনীতি বিভাগ থেকে স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন। এ ছাড়া নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় থেকে এমবিএ ডিগ্রি সম্পন্ন করেন। বিজ্ঞপ্তি

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত