সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ২ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

ছাত্রলীগের সংঘর্ষ সাতক্ষীরা মেডিকেল কলেজ বন্ধ ঘোষণা

আপডেট : ০৩ এপ্রিল ২০২৪, ০১:৫৮ এএম

ছাত্রলীগের দুই গ্রুপে মারামারির জেরে সাতক্ষীরা মেডিকেল কলেজ অনির্দিষ্ট কালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। একই সঙ্গে শিক্ষার্থীদের হলত্যাগের নির্দেশ দেওয়া হয়।

সাতক্ষীরা মেডিকেল কলেজের হল সুপার ও তথ্য কর্মকর্তা অধ্যাপক নাসির উদ্দিন গাজী বলেন, ‘ছাত্রলীগের কমিটি ঘোষণার পর দুই গ্রুপ মুখোমুখি অবস্থান নেয়। এটি সাংঘর্ষিক পর্যায়ে চলে যেতে পারে এ আশঙ্কায় কলেজের অধ্যক্ষ ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে একাডেমিক কাউন্সিলের সিদ্ধান্তে সামেকের শিক্ষা কার্যক্রম অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেন।’

গত সোমবার দুপুর ১২টার দিকে কলেজ চত্বরে ছাত্রলীগের নতুন কমিটির সভাপতি-সাধারণ সম্পাদককে পদবঞ্চিত নেতাকর্মীরা অবাঞ্ছিত ঘোষণা করাকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে সংঘর্ষে কয়েকজন আহত হন।

প্রসঙ্গত, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগের দিন রাতে ক্যাম্পাসে বহিরাগতদের নিয়ে শোডাউন দেওয়া ও ভাঙচুরের ঘটনায় কলেজ কর্তৃপক্ষ ২৭ মার্চ ছাত্রলীগ নেতা আব্দুল মুহিতের ইন্টার্নশিপ দুই মাসের জন্য স্থগিত করে। এরপর ২৯ মার্চ সাতক্ষীরা মেডিকেল কলেজ ছাত্রলীগের নতুন কমিটি ঘোষণা করা হয়। এই কমিটিতে আব্দুল মুহিতকে সভাপতি ও তানভীর আহমেদকে সাধারণ সম্পাদক করা হয়। কমিটি ঘোষণার পর থেকেই মুখোমুখি অবস্থানে ছিলেন দুই গ্রুপের নেতাকর্মীরা। একপর্যায়ে সভাপতি মুহিত ও সাধারণ সম্পাদক তানভীরকে অবাঞ্ছিত ঘোষণা করেন অপর গ্রুপের নেতাকর্মীরা। সোমবার দুই পক্ষই ক্যাম্পাসে অবস্থান নেয় এবং সংঘর্ষে জড়িয়ে পড়ে।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত