সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ২ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

রাজধানীতে ১৬৭ ভিক্ষুক আটক

আপডেট : ০৩ এপ্রিল ২০২৪, ০৮:০১ পিএম

ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) আওতাধীন বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ১৬৭ জন ভিক্ষুককে আটক করা হয়েছে। আজ বুধবার ও গতকাল মঙ্গলবার রাজধানীর গুলশান, বনানী, তেজগাঁও, নতুন বাজার ও মিরপুর এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করে আশ্রয় কেন্দ্রে পাঠানো হয়েছে।

ডিএনসিসি জনসংযোগ শাখা জানায়, রাজধানীকে ভিক্ষুকমুক্ত করতে মঙ্গলবার ও বুধবার রাজধানীর গুলশান, বনানী, তেজগাঁও, নতুন বাজার ও মিরপুর এলাকায় অভিযান পরিচালনা করেন ডিএনসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জুলকার নায়ন, নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাহবুব হাসান এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদুল হাসান। দুইদিনের অভিযানে ১৬৭ জন ভিক্ষুককে আটক করে সরকারী আশ্রয় কেন্দ্রে পুনর্বাসনের জন্য পাঠানো হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জুলকার নায়ন বলেন, ঢাকার বিভিন্ন এলাকাকে ভিক্ষুকমুক্ত হিসেবে ঘোষণা করার পরও সম্প্রতি ওইসব এলাকায় ভিক্ষুকের সংখ্যা অনেক বেড়ে গেছে। বিশেষ করে গুলশান বারিধারা এলাকায় বিদেশি নাগরিকদের হয়রানি করতে দেখা যায়। রাজধানী ভিক্ষুকমুক্ত করতে অভিযান শুরু করা হয়েছে, এটি অব্যাহত থাকবে। অভিযানের সময় সমাজসেবা অধিদপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত