মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

জমি নিয়ে দুই পক্ষের সংঘর্ষে ৪ জন টেঁটাবিদ্ধ

আপডেট : ০৩ এপ্রিল ২০২৪, ১০:২৯ পিএম

জমি সংক্রান্ত বিরোধের জের ধরে মুন্সীগঞ্জের সিরাজদীখানে দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে ৪ জন টেঁটাবিদ্ধসহ অন্তত ১০ জন আহত হয়েছে। বুধবার (৩ এপ্রিল) দুপুরে জেলার সিরাজদীখান উপজেলার দোসরপাড়া গ্রামে সোহরাব হোসেন ও মো. শাহজালালের লোকজনের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে। 

এ ঘটনায় টেঁটাবিদ্ধ আখি বেগম (৩৬), তাসলিমা বেগমকে (৩৮) ঢাকা মিটফোর্ড হাসপাতাল ও টেঁটাবিদ্ধ জুবায়ের আলম (২৭) এবং নাদিম হোসেনকে (২৮) ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। বাকি আহতরা স্থানীয়ভাবে প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে যান। তাদের নাম জানা যায়নি। 

পুলিশ ও স্থানীয়রা জানান, উপজেলার লতব্দী ইউনিয়নের দোসরপাড়া গ্রামের মো. সোহরাব হোসেন ও মো. শাহজালালের মধ্যে দীর্ঘদিন ধরে জমি নিয়ে বিরোধ চলে আসছিল। এ নিয়ে সম্প্রতি স্থানীয়ভাবে বিচার সালিশ হয়। ওই সালিশে বিরোধ মিমাংসা করে জমি সোহরাব হোসেনকে বুঝিয়ে দেয়। 

এতে বুধবার বেলা ১২ টার দিকে সোহরাব হোসেন জমিতে আগাছা পরিস্কারের জন্য গেলে শাহ জালালের লোকজন বাধা দেয়। এ সময় কথা কাটাকাটির এক পর্যায়ে উভয় পক্ষের লোকজনের মধ্যে সংঘর্ষ বেঁধে যায়। 

সিরাজদীখান থানার ওসি মো. মুজাহিদুল ইসলাম সংঘর্ষের সত্যতা নিশ্চিত করে জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় একজনকে আটক করা হয়েছে। প্রাথমিক তদন্ত সাপেক্ষে মামলা দায়ের করার প্রস্তুতি চলছে।

 

 

 

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত