রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ১ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

অপহৃত ব্যাংক ম্যানেজারকে অক্ষত ফেরত চায় পরিবার 

আপডেট : ০৪ এপ্রিল ২০২৪, ০১:২১ পিএম

অপহরণের দুই দিনেও উদ্ধার করা যায়নি বান্দরবানের রুমা উপজেলার সোনালী ব্যাংকের অপহৃত ম্যানেজার নেজাম উদ্দিনকে। তিনি জীবিত নাকি মৃত—জানে না পরিবার। তাঁকে জীবিত ফেরত চান স্বজনেরা। তবে পুলিশ প্রশাসন বলছে উদ্ধারের চেষ্টা চলছে।

নিজাম উদ্দিনের স্ত্রী কলেজশিক্ষক মাইসুরা ইসফাত বলেন, ‘স্বামীর খোঁজ না পেয়ে একমাত্র সন্তানকে নিয়ে চরম আতঙ্কে দিন কাটছে। তিনি জীবিত না মৃত, তা–ও জানি না। প্রশাসনের কেউ স্বামীর খোঁজ দিতে পারছে না। তাকে অক্ষত ফেরত চাই।’

অপহরণের ২ দিন পেরিয়ে গেলেও অস্ত্রধারীরা মুক্তিপণ চেয়ে এখনও কল কিংবা কোনো ধরনের যোগাযোগ করেনি। এদিকে এ ঘটনায় কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) সদস্যরা জড়িত বলে জানিয়েছেন তদন্ত সংস্থা।

নিজাম উদ্দিন সোনালী ব্যাংক রুমা উপজেলা শাখার ব্যবস্থাপক। গত মঙ্গলবার রাতে তাঁকে ব্যাংকের পাশে একটি মসজিদ থেকে ধরে নিয়ে যায় অস্ত্রধারীরা। পরে তাঁকে নিয়ে ব্যাংকের ভল্টে রক্ষিত ১ কোটি ৫৯ লাখ টাকা ডাকাতির চেষ্টা করা হয়। কিন্তু ব্যর্থ হয়ে পরে তাঁকে অপহরণ করে নিয়ে যায় অস্ত্রধারীরা।

যদিও অপহৃত ব্যাংক ম্যানেজারকে উদ্ধারে যৌথ বাহিনী রুমায় তল্লাশি চালাচ্ছে। সেনাবাহিনী, পুলিশের টহল জোরদার করা হয়েছে। এ বিষয়ে পুলিশের চট্টগ্রাম রেঞ্জ জিআইজি নুরে আলম মিনা বলেন, ‘অপহৃত ম্যানেজারের খোঁজ ও উদ্ধারে আমরা কাজ করছি। তবে এখন পর্যন্ত তার কোনো খোঁজ পাওয়া যায়নি।’

প্রসঙ্গত, মঙ্গলবার রাত ৯টার দিকে রুমা শহরের সোনালী ব্যাংকে হানা দেয় সশস্ত্র ডাকাত দল। এ সময় ব্যাংক কর্মকর্তা, নিরাপত্তারক্ষীসহ অন্তত ২০ জনকে মারধর করা হয়। অপহরণ করা হয় ওই শাখার ব্যবস্থাপক নেজাম উদ্দিনকে। লুট করা হয় পুলিশ-আনসারের ১৪ অস্ত্র ও ৩২০ রাউন্ড গুলি।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত