শনিবার, ২৫ মে ২০২৪, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১
দেশ রূপান্তর

নেতিবাচক রিভিউ নেই দেয়ালের দেশে

আপডেট : ১৪ এপ্রিল ২০২৪, ১০:০৬ পিএম

বিগত ঈদের মতো স্টার সিনেপ্লেক্সে বাংলা সিনেমার জয়জয়কার চলছে। ঢাকা ও ঢাকার বাইরে এর সব কটি শাখায় প্রদর্শিত হলিউড ও বাংলা ছবিগুলোর দর্শক–চাহিদা, শো–এর সংখ্যা ও আয়ের দিক থেকে এখনো বাংলা সিনেমা এগিয়ে আছে।

ঈদে ঢালিউডে সিনেমা মুক্তির সংখ্যায় রেকর্ড গড়েছে। দেশের দুই শতাধিক সিনেমা হলে মুক্তি পেয়েছে ১১টি ছবি। তবে স্টার সিনেপ্লেক্সের সাতটি শাখায় প্রদর্শিত হচ্ছে ৮টি সিনেমা। এই আট সিনেমার মধ্যে সবচেয়ে বেশি শো পেয়েছে মিশুক মনি পরিচালিত ‘দেয়ালের দেশ’৷ সিনেপ্লেক্সের সব শাখা মিলিয়ে প্রতিদিন এর ১৭টি শো প্রদর্শন শুরু করে।

মুক্তির পর সিনেমাটির কোনো নেতিবাচক মন্তব্য আসেনি দর্শকদের থেকে। সামাজিক যোগাযোগ মাধ্যমে সিনেমাটির নতুন ধরনের কনসেপ্ট ও বুবলী-রাজের অভিনয়ের ভূয়সী প্রশংসা উঠছে। 

ঈদের চতুর্থ দিনে সিনেমাটি নিয়ে মাল্টিপ্লেক্সেগুলোতে খোজ নিয়ে জানা গেল চমক জাগানিয়ে খবর। বাংলা সিনেমার এমন জোয়ারে খুশি সিনেপ্লেক্সের জ্যেষ্ঠ ব্যবস্থাপক মেজবাহ উদ্দিন আহমেদ বললেন, ঈদ ও বৈশাখকে কেন্দ্র করে সবাই লম্বা একটা ছুটি পেয়েছে এই ছুটিতে সিনেমা দেখতে আসছেন দর্শকরা। ফলে ঈদে মুক্তি পাওয়া বাংলা ছবিগুলোর শো ভালো যাচ্ছে। তবে কোনো ছবি দর্শক বেশি পাচ্ছে তা জানার জন্য এই সপ্তাহ অপেক্ষা করতে হবে। আপাতত বলতে হবে সব ছবিই ভালো যাচ্ছে। দেয়ালের দেশ খারাপ যাচ্ছে না। ভালো যাচ্ছে রাজকুমার ও ওমর। 

এদিকে ‘দেয়ালের দেশ’ ছবিটি নিয়ে দর্শকদের এমন সাড়ায় উচ্ছ্বসিত ছবির পরিচালক মিশুক মনির। তার ভাষ্য, দেয়ালের দেশ সিনেমা মুক্তির পর থেকে বেশ নার্ভাস ছিলাম। কিন্তু স্টার সিনেপ্লেক্সের প্রথম দিনে যে সুখবর পেলাম তাতে নার্ভাস কেটে গিয়েছে। প্রথম দিন সব ক'টি শো হাউজলফুল গিয়েছে এবং দ্বিতীয় দিনের সবক'টি শোয়ে অগ্রিম টিকিটও বিক্রি হয়েছে। এটা আমাদের দেয়ালের দেশ সিনেমা টিমের জন্য দারুণ খুশির খবর। 

দেয়ালের দেশ সিনেমার প্রধান দুই চরিত্রে অভিনয় করেছেন শরিফুল রাজ ও শবনম বুবলী। সিনেমার ট্রেলারে দেখা যায় রাজ ও বুবলীর মধ্যে প্রেম হয়। হঠাৎ আত্মহত্যার সিদ্ধান্ত নেন বুবলী। 

এরপর তার লাশ নিয়েই বসবাস শুরু করেন রাজ। ট্রেলার ও গান প্রকাশের পর থেকেই দেয়ালের দেশ নিয়ে আলোচনা সৃষ্টি হয়ে সোশ্যাল মিডিয়ায়।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত