বুধবার, ২৯ মে ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১
দেশ রূপান্তর

নিউ ইয়র্কে মৌসুমীর বাসায় অতিথি ফেরদৌস

আপডেট : ২২ এপ্রিল ২০২৪, ০৬:৪৮ পিএম

নিউ ইয়র্কে হয়ে গেল দুই দিনব্যাপী ‘সুচিত্রা সেন আন্তর্জাতিক বাংলা চলচ্চিত্র উৎসব’। এই অনুষ্ঠানের উদ্বোধন করতে আমন্ত্রিত অতিথি হিসেবে সেখানে যান চিত্রনায়ক ও এমপি ফেরদৌস আহমেদ। আর সেখানে গিয়েই পুরনো বন্ধু, সহঅভিনেত্রী চিত্রনায়িকা মৌসুমীর সাথে দেখা! সেই গল্প তিনি শেয়ার করেছেন নিজের সামাজিক যোগাযোগ মাধ্যমে।

মৌসুমী এখন নিউ ইয়র্কেই থাকছেন। পুরনো বন্ধু সেই শহরে যাচ্ছেন, আর তাদের দেখা হবে না তা কী হয়! নিজের বাড়িতেই ফেরদৌসকে আমন্ত্রণ জানিয়েছিলেন এই তারকা। নিজ হাতে রান্না করেও খাইয়েছেন! এমন গল্পই ফেরদৌস ভাগ করে নিয়েছেন ভক্ত-অনুরাগীদের সাথে।

নিউ ইয়র্কে মৌসুমীকে পেয়ে উচ্ছ্বসিত এই নায়ক বেশ কয়েকটি স্থিরচিত্রও শেয়ার করেছেন ফেসবুকে। যেগুলোতে মৌসুমীর বাসায় আপ্যায়নের মুহূর্তগুলোই ধরা পড়েছে।

ছবি শেয়ার করে ফেরদৌস সোমবারে লিখেন, “মৌসুমী আমার প্রিয় মানুষ, প্রিয় নায়িকা, প্রিয় বন্ধু, প্রিয় সহকর্মী এবং বিভিন্ন দিক দিয়ে আমার ভীষণ কাছের একজন। অনেক দিন পর সেই মানুষটার সাথে দেখা। নিউ ইয়র্কে। কী যে ভাল লেগেছে, কী যে অসাধারণ সময় কেটেছে লিখে বুঝাতে পারবো না।”

এসময় ফেরদৌস বলেন, “মৌসুমী নিজ হাতে রান্না করেছে, ফাইজা এবং আন্টি পরিবেশন করেছে, তারপর গল্পও আড্ডা, আন্টি সেই শুরুর দিকের কত কথা যে বললো! আমার এই নতুন জীবন নিয়ে মৌসুমীর কত কথা,কত প্রশ্ন, কত যে আগ্রহ। গাড়িতে উঠে অনেক দূর এগিয়ে পিছনে ফিরে তাকিয়ে দেখি এই প্রচণ্ড শীত উপেক্ষা করে এখন তাকিয়ে আছে, এই সম্পর্কগুলো অটুট, এই বন্ধনগুলো দৃঢ়, এই স্মৃতিগুলো অমলিন। মৌসুমী ভালো থাকুক এটাই মন থেকে চাই।”

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত