শনিবার, ২৫ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১
দেশ রূপান্তর

৩৯ বছরের রোনালদোকে চাইছে লেভারকুসেন

আপডেট : ১৩ মে ২০২৪, ১০:২৫ এএম

কাতার বিশ্বকাপের আগ মুহূর্তে ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে সমঝোতার মাধ্যমে চুক্তি বাতিল করেন ক্রিশ্চিয়ানো রোনালদো। তারপর নাম লেখান সৌদি আরবের ক্লাব আল নাসরে। দুই বছর ধরে সেখানেই খেলছেন তিনি। তার পারফরম্যান্সও মন্দ নয়। জিতেছেন আরব ক্লাব কাপ শিরোপাও। 

তবে এর মধ্যেই জানা গিয়েছে, আবার ইউরোপের ফুটবলে ফিরতে চলেছেন রোনালদো। তিনি নাকি চ্যাম্পিয়নস লিগে খেলতে চান। ইতোমধ্যেই তার এক বন্ধুর ক্লাব তাকে নিতে আগ্রহও দেখিয়েছে নাকি।

চলতি মৌসুমের চ্যাম্পিয়নস লিগ শেষ ধাপে এসে পৌঁছেছে। ফাইনালে খেলবে রোনালদোর প্রাক্তন ক্লাব রিয়াল মাদ্রিদ। প্রতিপক্ষ বুরুসিয়া ডর্টমুন্ড। আগামী মৌসুমের চ্যাম্পিয়নস লিগ শুরুর আগে গ্রীষ্মকালীন উইন্ডোতে রোনালদোকে নিতে চাইছে বায়ার লেভারকুসেন। 

জার্মানির এই ক্লাব চলতি মৌসুমে বুন্দেসলিগার শিরোপা জিতেছে। টানা ৪৩ ম্যাচ অপরাজিত থেকে বায়ার্ন মিউনিখ, ডর্টমুন্ডের মতো দলকে পিছনে ফেলে জার্মানির চ্যাম্পিয়ন হয়েছে তারা। এই ক্লাবের কোচ জাভি আলোনসো। তিনি এক সময় রিয়ালে রোনালদোর সতীর্থ ছিলেন। দুজনের সম্পর্ক বেশ ভাল। সেই কারণেই রোনালদো জার্মানির ক্লাবে যোগ দিতে পারেন।

যদিও রোনালদো, আল নাসর বা লেভারকুসেনের পক্ষ থেকে এখনও কিছু জানানো না হলেও সৌদির এক সাংবাদিক আলহাজ্জা মুতাব দাবি করেছেন, রোনালদোর সঙ্গে লেভারকুসেনের কথাবার্তা অনেকটা এগিয়েছে। একমাত্র চ্যাম্পিয়নস লিগ খেলার আগ্রহেই সেই ক্লাবে যেতে পারেন সিআরসেভেন।

২০২২ সালে ডিসেম্বরে আল নাসরে যোগ দেন রোনালদো। এই ক্লাবের হয়ে সব মিলিয়ে ৪৬টি ম্যাচে ৪৭টি গোল করেছেন তিনি। ৩৯ বছর বয়সেও তার গোল করার দক্ষতা কমেনি। সেই দক্ষতা কাজে লাগাতে চাইছে লেভারকুসেন। সেই কারণে রোনালদোকে নিতে আগ্রহী তারা। 

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত