শুক্রবার, ৩১ মে ২০২৪, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১
দেশ রূপান্তর

৪১৯ যাত্রী নিয়ে মদিনার উদ্দেশে চট্টগ্রাম থেকে প্রথম হজ ফ্লাইট 

আপডেট : ১৪ মে ২০২৪, ১০:১৯ এএম

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে প্রথম হজ ফ্লাইট মদিনা গেছে। ৪১৯ জন হজ যাত্রী নিয়ে মঙ্গলবার ভোর ৩টা ৪৮ মিনিটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি-৪৩১৩ ফ্লাইটটি চট্টগ্রাম ছেড়ে যায়। 

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের চট্টগ্রামের ব্যবস্থাপক শাহাদাত হোসেন দেশ রূপান্তরকে জানান, চলতি হজ মৌসুমে চট্টগ্রাম থেকে হজ যাত্রী পরিবহনের জন্য ২২টি ডেডিকেটেড হজ ফ্লাইট পরিচালনা করবে বিমান বাংলাদেশ কর্তৃপক্ষ। এর মধ্যে দুইটি ফ্লাইট চট্টগ্রাম থেকে সরাসরি মদিনা যাবে। বাকি ২০টি ফ্লাইট যাবে চট্টগ্রাম থেকে জেদ্দা। 

প্রথম হজ ফ্লাইটের যাত্রীরা সোমবার রাত ১০টা থেকে বিমানবন্দরে আসতে শুরু করেন। বিমানবন্দর পাশে মসজিদের সামনে শামিয়ানা টাঙিয়ে সেখানে হজ যাত্রীদের বিশ্রামের ব্যবস্থা করা হয়। সেখান থেকে রাত ১১টার পর তাঁরা স্বজনদের কাছ থেকে বিদায় নিয়ে বিমানবন্দরে প্রবেশ করেন। রাত বারোটার দিকে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র এম রেজাউল করিম চৌধুরী বিমানবন্দরে হজ যাত্রীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন এবং তাদের বিদায় জানান। এসময় সেখানে দেশ ও জাতির কল্যাণ কামনা ও হজ যাত্রীদের জন্য বিশেষ মুনাজাত করা হয়। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পরিচালক মো. সালাহ উদ্দিন, মহাব্যবস্থাপক (জনসংযোগ) বোসরা ইসলাম, শাহ আমানত বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন তাসলিম আহমেদ, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের চট্টগ্রামের ব্যবস্থাপক মো. শাহাদাত হোসেন এসময় উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, চাঁদ দেখা সাপেক্ষে আগামী ১৬জুন সৌদি আরবের মক্কায় পবিত্র হজ পালিত হবে। এবার চট্টগ্রাম থেকে ৮ হাজার মানুষ হজে যেতে জন্য নিবন্ধন করেছেন।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত