মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ৪ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

এমপির বিরুদ্ধে ব্যবস্থা নিতে ওসিকে নির্দেশ

আপডেট : ২১ মে ২০২৪, ০৩:০৫ এএম

রামগঞ্জ উপজেলা নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে লক্ষ্মীপুর-১ (রামগঞ্জ) আসনের সংসদ সদস্য আনোয়ার হোসেন খানের বিরুদ্ধে ব্যবস্থা নিতে রামগঞ্জ থানার ওসিকে নির্দেশ দিয়েছেন রিটার্নিং কর্মকর্তা (অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট) প্রিয়াংকা দত্ত।

লক্ষ্মীপুর-১ আসনের সংসদ সদস্য আনোয়ার হোসেন খানের বিরুদ্ধে নির্বাচনী প্রচারণায় অংশগ্রহণ এবং নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে এক প্রার্থীর পক্ষপাতিত্ব করার বিষয়ে একটি অভিযোগ রিটার্নিং কর্মকর্তার কাছে দাখিল করা হয়েছে। ওই অভিযোগে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আদেশ দেওয়া হয়।

গত শনিবার রিটার্নিং কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দেন প্রার্থী ইমতিয়াজ আরাফাত। পরদিন গত রবিবার রাতে অভিযোগের আলোকে এই নির্দেশনা দেন রিটার্নিং কর্মকর্তা। চিঠির অনুলিপি জেলা প্রশাসক ও জেলা পুলিশ সুপারসহ আরও চারটি দপ্তরে পাঠানো হয়েছে।

চিঠির বিষয়ে জানতে চাইলে রামগঞ্জ থানার ওসি মোহাম্মদ সোলাইমান বলেন, ‘এ বিষয়ে এখনো চিঠি হাতে পাইনি। চিঠি পেলে বিধি অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।’

রিটার্নিং কর্মকর্তা প্রিয়াংকা দত্ত জানান, চেয়ারম্যান প্রার্থী ইমতিয়াজ আরাফাত এমপির বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করার অভিযোগ দিয়েছেন। তার বিরুদ্ধে বিধি মোতাবেক ব্যবস্থা নেওয়ার জন্য ওসিকে চিঠি দেওয়া হয়েছে।

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে আজ মঙ্গলবার লক্ষ্মীপুরের রামগঞ্জে ভোটগ্রহণ হবে।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত