শনিবার, ২২ জুন ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

বাংলাদেশ-কোরিয়া ম্যাচে শুরু

আপডেট : ২৬ মে ২০২৪, ১২:০৭ এএম

আজ থেকে শুরু হচ্ছে বঙ্গবন্ধু কাপ-২০২৪ আন্তর্জাতিক কাবাডি টুর্নামেন্ট। আয়োজনটির চতুর্থ আসরের উদ্বোধনী ম্যাচে শক্তিশালী দক্ষিণ কোরিয়ার মুখোমুখি হবে গত তিনবারের চ্যাম্পিয়ন স্বাগতিক বাংলাদেশ। গতকাল ম্যানেজার্স মিটিংয়ে প্রতিযোগিতার গ্রুপিং ও সূচি চূড়ান্ত হয়। সেই সঙ্গে উন্মোচন করা হয় টুর্নামেন্টের ট্রফি।

বঙ্গবন্ধু কাপ কাবাডির এবারের আসরে অংশগ্রহণ করছে ইউরোপ, আফ্রিকা ও এশিয়া এই তিন মহাদেশের ১২টি দল। ইউরোপ মহাদেশ থেকে পোল্যান্ড, আফ্রিকা মহাদেশ থেকে কেনিয়া ও উগান্ডা এবং এশিয়া মহাদেশ থেকে জাপান, দক্ষিণ কোরিয়া, ইরাক, ইন্দোনেশিয়া, মালয়েশিয়া, থাইল্যান্ড এবং দক্ষিণ এশিয়ার নেপাল, শ্রীলঙ্কা ও স্বাগতিক বাংলাদেশ অংশগ্রহণ করছে। এর মধ্যে জাপান, দক্ষিণ কোরিয়া ও উগান্ডা এবারই প্রথম অংশ নিচ্ছে এ প্রতিযোগিতায়।

এবারের আসরে গ্রুপ-এ-তে রয়েছে বাংলাদেশ, নেপাল, পোল্যান্ড, ইন্দোনেশিয়া, মালয়েশিয়া ও দক্ষিণ কোরিয়া। আর গ্রুপ-বি-তে অবস্থান ইরাক, থাইল্যান্ড, শ্রীলঙ্কা, কেনিয়া, উগান্ডা ও জাপানের।

প্রথম দিনের অন্যান্য ম্যাচে বিকেল ৫টায় মুখোমুখি হবে নেপাল ও কেনিয়া, সন্ধ্যা ৬টায় ইরাক ও জাপান এবং ৭টায় দিনের শেষ ম্যাচে মুখোমুখি হবে থাইল্যান্ড ও উগান্ডা। সবগুলো ম্যাচই হবে মিরপুর শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত