শনিবার, ২২ জুন ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

ট্রি প্ল্যান্টেশনের অর্থ আত্মসাৎ

ডেসটিনির রফিকুলের জামিন শুনানি ছয় মাসের জন্য মুলতবি

আপডেট : ২৮ মে ২০২৪, ০২:৪৩ এএম

ডেসটিনি ট্রি প্ল্যান্টেশন লিমিটেডের নামে অর্থ আত্মসাৎ ও পাচারের অভিযোগে ডেসটিনি গ্রুপের এমডি (ব্যবস্থাপনা পরিচালক) রফিকুল আমীনের জামিনের ওপর শুনানি ছয় মাসের জন্য মুলতবি (স্ট্যান্ডওভার) করেছে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। গতকাল সোমবার আপিল বিভাগের জ্যেষ্ঠ বিচারপতি এম ইনায়েতুর রহিমের নেতৃত্বে গঠিত আপিল বেঞ্চ এ আদেশ দেয়।

আদালতে রফিকুল আমীনের পক্ষে শুনানিতে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী শাহ মঞ্জুরুল হক। দুদকের পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী মো. খুরশীদ আলম খান। এ মামলায় গত বছরের ২৯ অক্টোবর আপিল বিভাগ রফিকুল আমীনের জামিনের আবেদন নথিভুক্ত করে এক বছরের মধ্যে বিচারকাজ নিষ্পত্তির নির্দেশ দেয়।

অ্যাডভোকেট খুরশীদ দেশ রূপান্তরকে বলেন, ২০২২-এ রফিকুল আমীনের জামিন খারিজ করে রায় দিয়েছিল হাইকোর্ট। হাইকোর্টের এ রায়ের বিরুদ্ধে আসামিপক্ষ লিভ টু আপিল (আপিলের অনুমতির আবেদন) করেছিল। জামিনের আবেদনও ছিল। এর ধারাবাহিকতায় বিষয়টি শুনানিতে আসে। তিনি বলেন, ‘শুনানিতে আমাদের যুক্তি ছিল, বিচারিক আদালতে এই মামলায় ইতিমধ্যে ১০৯ জনের সাক্ষ্য গ্রহণ হয়ে গেছে। মামলাটি দ্রুত নিষ্পত্তিতে সর্বোচ্চ আদালতের নির্দেশনা রয়েছে। এমন পরিস্থিতিতে এই আপিলের ওপর শুনানি সমীচীন হবে না। আদালত শুনানি স্ট্যান্ডওভার রেখেছেন।’

ডেসটিনি মাল্টিপারপাস কো-অপারেটিভ ও ট্রি-প্ল্যানটেশন প্রকল্পের নামে গ্রাহকদের কাছ থেকে সংগৃহীত অর্থ আত্মসাৎ ও পাচারের অভিযোগে ২০১২ সালের ৩১ জুলাই রাজধানীর কলাবাগান থানায় মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এতে রফিকুল আমীনসহ ডেসটিনির চেয়ারম্যান মোহাম্মদ হোসেনকে আসামি করা হয়। অভিযোগে দুজনের বিরুদ্ধে ৪ হাজার ১১৯ কোটি ২৪ লাখ টাকা আত্মসাৎ ও পাচারের অভিযোগ আনা হয়।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত