শনিবার, ১৫ জুন ২০২৪, ১ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

সেই মফিজের চা স্টলের তালা খুলে দিলেন ইউএনও

আপডেট : ০৯ জুন ২০২৪, ০১:৩৮ এএম

দেড় সপ্তাহ আগে বৃদ্ধ মফিজ উদ্দীন ও ফজিলা বেগম দম্পতির উপার্জনের একমাত্র অবলম্বন চা স্টলে তালা ঝুলিয়ে দেন আওয়ামী লীগ নেতা ও বাজার কমিটির সভাপতি। ক্ষমতার জোরে বৃদ্ধ দম্পতির টিনের ছাপড়া চা স্টলটি দখলে নিতে এ তালা মারা হয়। আয়ের একমাত্র অবলম্বন চা স্টল থেকে বের করে দেওয়ার ১১ দিন পর গতকাল শনিবার দাঁড়িয়ে থেকে ওই তালা খুলে তাদের আবার আয়ের পথ করে দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শোভন রাংসা। এ সময় চা বিক্রেতা মফিজ উদ্দীন খুশিতে কান্না শুরু করেন। 

গত ২৯ মে বিকেলে গাজীপুরের শ্রীপুরের গোসিংগা ইউনিয়নের মাছ মহল এলাকায় মফিজের ওই চা স্টলে তালা ঝুলিয়ে দেন বাজার কমিটির সভাপতি ও আওয়ামী লীগের নেতা বোরহান উদ্দীন মোড়ল। এ সময় কমিটির সাধারণ সম্পাদকও উপস্থিত ছিলেন। গতকাল তালা খোলার আগে ইউএনও শোভন রাংসা বৃদ্ধ মফিজ উদ্দীনের জরাজীর্ণ বাড়িতে যান। সেখানে মফিজের অসুস্থ স্ত্রীর খোঁজ-খবর নেন। পরে তাদের হাতে কিছু অর্থ তুলে দেন। তাদের জরাজীর্ণ বাড়ির ব্যাপারেও সহযোগিতার আশ্বাস দেন ইউএনও।

এ বিষয়ে গত শুক্রবার দৈনিক দেশ রূপান্তরে ‘রোজগারের চা স্টলে তালা অসহায় মফিজ-ফজিলা’ শিরোনামে ছবিসহ খবর প্রকাশিত হলে তা নজরে আসে উপজেলা নির্বাহী কর্মকর্তার। উপজেলা নির্বাহী কর্মকর্তা শোভন রাংসা বলেন, ‘যারা এমন অমানবিক কাজ করেছে, তাদের সতর্ক করা হয়েছে।’

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত