শুক্রবার, ১৪ জুন ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১
দেশ রূপান্তর

মুন্সীগঞ্জে হত্যা মামলায় দুই ভাইয়ের যাবজ্জীবন

আপডেট : ১২ জুন ২০২৪, ০১:৩৯ এএম

মুন্সীগঞ্জ সদরের রতনপুর গ্রামের ছাদেকুল ইসলাম (৪২) হত্যা মামলায় দুই ভাইয়ের যাবজ্জীবন কারাদ-াদেশ দিয়েছে আদালত। একই সঙ্গে দ-িতদের এক লাখ টাকা জরিমানা, অনাদায়ে আরও ছয় মাসের বিনাশ্রম কারাদন্ড দেওয়া হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুরে অতিরিক্ত দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক বেগম খালেদা ইয়াসমিন উর্মি এ রায় দেন। মামলার অন্য সাত আসামিকে বেকসুর খালাস দেওয়া হয়েছে।

দ-িতরা হচ্ছেন জেলা সদরের পঞ্চসার ইউনিয়নের রতনপুর গ্রামের নুর হোসেন চোকদার (৪৮) ও তার ভাই আনোয়ার হোসেন চোকদার (৩৮)। তারা পলাতক রয়েছেন। আদালতের বেঞ্চ সহকারী মো. হাসান সারওয়ার্দী এ তথ্য নিশ্চিত করেছেন।

মামলার বিবরণে জানা গেছে, ২০১৩ সালের ১২ নভেম্বর সন্ধ্যা সাড়ে ৭টার দিকে রতনপুর গ্রামের নিজ বাড়ি থেকে বের হন ছাদেকুল ইসলাম ও তার ভাতিজা শাকিল। তারা বাড়ির পাশের রাস্তায় এলে পূর্বশত্রুতার জেরে একই গ্রামের দুই ভাই নুর হোসেন ও আনোয়ার হোসেনের নেতৃত্বে আরও সাতজনের একটি গ্রুপ হামলা চালায়। তারা ছাদেকুলকে প্রথমে গুলি করে ও পরে রামদা দিয়ে কোপায়। গুলির শব্দ পেয়ে বাড়ি থেকে তাকে বাঁচাতে ছুটে আসেন মেয়ে শারমিন ও চাচি হালিমা বেগম। পরে ছাদেকুলকে মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে নিয়ে চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ ঘটনায় নিহতের স্ত্রী আসমা বেগম সদর থানায় ৯ জনকে আসামি করে হত্যা মামলা করেন।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত