সোমবার, ১৫ জুলাই ২০২৪, ৩১ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

বাসাইলে জোড়া খুনে জড়িতদের ফাঁসির দাবিতে বিক্ষোভ

আপডেট : ১৬ জুন ২০২৪, ০১:২৯ এএম

টাঙ্গাইলের বাসাইলে জমি-সংক্রান্ত এবং পূর্বশত্রুতার জেরে হামলায় জোড়া খুনের ঘটনায় জড়িতদের গ্রেপ্তার ও ফাঁসির দাবিতে মানববন্ধন এবং বিক্ষোভ সমাবেশ করেছে এলাকাবাসী। গতকাল শনিবার দুপুর আড়াইটার দিকে বাসাইল বাসস্ট্যান্ড চত্বরে এলাকাবাসীর ব্যানারে এই মানববন্ধন করা হয়। মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিল নিয়ে তারা থানা চত্বরে যান।

মানববন্ধনে বক্তব্য দেন নিহত মনোয়ারা বেগমের স্বামী শওকত আলী, ছেলে ছালাফি, মেয়ে শাহানাজ, নিহত আলাল উদ্দিনের মেয়ে জাকিয়া, আল্পনা, ছেলে আল আমিন, ভাতিজা মো. রাসেল এবং স্থানীয় আলফাজ উদ্দিন, মন্টু মিয়া, বাদল, জালাল উদ্দিন প্রমুখ।

জমি-সংক্রান্ত ও পূর্বশত্রুতার জেরে গত ১২ জুন স্থলবল্লা উত্তরপাড়ার মজিবুর, আনোয়ার ও সানোয়ারের বাড়িতে একই পাড়ার একদল লোক মসজিদে মাইকিং করে দা, ফালা, টেঁটাসহ দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালায়। এ সময় উত্তরপাড়ার লোকজন প্রতিহত করতে গেলে সংঘর্ষ বাধে। সংঘর্ষ থামাতে গিয়ে মনোয়ারা বেগম নামের এক নারী ঘটনাস্থলে নিহত হন। এ ঘটনায় দুপক্ষের অন্তত ২০ জন আহত হয়। ওই সংঘর্ষে আহত হন মনোয়ারা বেগমের ভাই আলাল উদ্দিন। গত শুক্রবার রাতে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এ ঘটনায় নিহতদের ভাই হেলাল উদ্দিন বাদী হয়ে ২৬ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতপরিচয় আরও ১০-১২ জনকে আসামি করে বাসাইল থানায় হত্যা মামলা করেছেন।

বাসাইল থানার ওসি মাজহারুল আমিন বলেন, ‘খুনের ঘটনায় এ পর্যন্ত ৯ জনকে গ্রেপ্তার করা হয়েছে। বাকি আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।’

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত