বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ৩ শ্রাবণ ১৪৩১
দেশ রূপান্তর

কোয়ার্টার ফাইনালের আগে এমবাপ্পে ফিরবেন তো!

আপডেট : ১৮ জুন ২০২৪, ০৭:০০ পিএম

সোমবার রাতে অস্ট্রিয়ার বিপক্ষে খেলতে নেমে নাক ফাটে কিলিয়ান এমবাপ্পের। তার চোট এতটাই গুরুতর যে, এ বারের ইউরোয় আর কোনো ম্যাচ তিনি খেলতে পারবেন কি না, তা নিয়েই সন্দেহ রয়েছে।

৮৫ মিনিটের মাথায় অস্ট্রিয়ার ডিফেন্ডার ডানসোর সঙ্গে সংঘর্ষে নাক ফাটে এমবাপ্পের। রক্তে ভিজে যায় তার মুখ এবং জার্সি। খেলা বন্ধ থাকে কিছুক্ষণ।

এমবাপ্পেকে তুলে নিতে চেয়েছিলেন কোচ দিদিয়ের দেশম। কিন্তু রক্তপাত পুরোপুরি বন্ধ হওয়ার আগেই এমবাপ্পে মাঠে ফিরে আসেন এবং নাক ধরে বসে পড়েন। রেফারি তাকে হলুদ কার্ড দেখান।

শেষ পর্যন্ত অ্যাম্বুল্যান্সে করে স্টেডিয়াম ছাড়েন এমবাপ্পে। তার নাকে অস্ত্রোপচার করা হয়েছে বলে জানা গিয়েছে। 

মঙ্গলবার সকালের দিকে এমবাপে একটি পোস্ট করেন। সমাজমাধ্যমে ফ্রান্সের অধিনায়ক লেখেন, 'মুখোশ সম্পর্কে কারও কোনও ধারণা আছে?'

এর পরেই জল্পনা শুরু হয়ে গিয়েছে। মনে করা হচ্ছে ইউরো কাপে এর পর এমবাপে খেললে মুখোশ পরে খেলবেন। যদিও তিনি আদৌ খেলতে পারবেন কি না তা নিশ্চিত করে বলতে পারেননি ফরাসি কোচ।

এক ফরাসি সাংবাদিক জানিয়েছেন, এমবাপ্পের নাক ভেঙে গিয়েছে। তিনি হাসপাতালেই রয়েছেন। তার নাকে নাকি আরও অস্ত্রোপচার করা হতে পারে।

ফ্রান্সের পরের ম্যাচ নেদারল্যান্ডসের বিরুদ্ধে। শুক্রবার রয়েছে সেই ম্যাচ। তার আগে এমবাপ্পে সুস্থ হতে পারবেন কি না তা জানা যায়নি। 

কোচ দেশম বলেন, 'ফ্রান্স দলে এমবাপের থাকা না থাকার মধ্যে বিরাট তফাত রয়েছে। আশা করব ও যাতে পরের ম্যাচে খেলতে পারে।'

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত