রোববার, ১৪ জুলাই ২০২৪, ৩০ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

সময়টা ক্রিয়েটিভ মানুষের জন্য খুবই ইতিবাচক

আপডেট : ০৪ জানুয়ারি ২০১৯, ০১:০৩ এএম

অনিমেষ আইচ। গুণী নির্মাতা, নাট্যকার ও অভিনেতা। বর্তমানে একাধিক কনটেন্ট নির্মাণ, লেখালেখি নিয়ে ব্যস্ত আছেন তিনি। সমসাময়িক বিভিন্ন বিষয়ে তার সঙ্গে কথা বলেছেন মাসিদ রণ

সিরিয়াল নিয়ে ব্যস্ততা ...

বর্তমানে বাংলাভিশনে প্রচার চলতি ধারাবাহিক নাটক ‘দ্য গুড দ্য ব্যাড দ্য আগলি’র শুটিং করছি। ধারাবাহিক নাটক হলেও প্রতি পর্বে আলাদা আলাদা গল্প দেখানো হয় এতে। জয়ন্ত চট্টোপাধ্যায়, ফারুক আহমেদ আর ডা. এজাজ এই ধারাবাহিকের প্রধান তিনটি চরিত্রে অভিনয় করছেন। অন্য শিল্পীরা বাকি চরিত্রের প্রয়োজনে আসেন।

ওয়েব সিরিজে চমক ...

বর্তমান সময়টা ক্রিয়েটিভ মানুষের জন্য খুবই ইতিবাচক। যে কোনো ধরনের গল্প আপনি চাইলেই দর্শককে দেখাতে পারছেন অনলাইন প্ল্যাটফর্মের মাধ্যমে। কারণ আমাদের দেশের অধিকাংশ দর্শক এখন ইন্টারনেটের মাধ্যমে অনলাইন প্ল্যাটফর্ম থেকে বিনোদন খুঁজে নিচ্ছেন। তাই টেলিভিশন সেভাবে দর্শক ধরে রাখতে পারছে না। এজন্য নতুন কিছু আইডিয়া নিয়ে আমি কিছু ওয়েব সিরিজ নির্মাণের পরিকল্পনা করেছি। বর্তমানে ‘বিউটি এন্ড বুলেট’ শিরোনামের একটি ওয়েব সিরিজে হাত দিয়েছি। গত মাসে কিছু শ্যুটিং করেছি। আসছে ৬ তারিখ থেকে আবার এর শ্যুটিং শুরু করব। এতে অভিনয় করছেন সুবর্ণা মুস্তাফা, শহিদুজ্জামান সেলিম, তাহসান, আফরান নিশো, মম, বিদ্যা সিনহা মিম, মিম মানতাশাসহ অনেক তারকা। আশা করি এই ওয়েব সিরিজের মাধ্যমে চমৎকৃত হবেন দর্শক।

বইমেলায় নতুন বই ...

লেখালেখি তো অনেক আগে থেকেই করি। নিজের নির্মিত বেশির ভাগ নাটক নিজেরই লেখা। এছাড়া বেশ কিছু বইও প্রকাশ হয়েছে। গত বছর বইমেলায় বেরিয়েছিল ‘শহরের বারে একদল মাতাল’ শিরোনামের একটি উপন্যাস। এ থেকে অবশ্য কোনো নাটক-সিনেমা বানানোর ইচ্ছা নেই। আর এ বছর বইমেলায়ও তাম্রলিপি প্রকাশনা থেকে আমার একটি বই বেরুবে। বর্তমানে সেই বইটি লিখছি।  

বর্তমানে কাজের মান ...

অনেকে বলে থাকেন বর্তমানে ভালো কাজ হচ্ছে না। তবে আমি তা বিশ^াস করি না। কাজের পরিধি বেড়েছে বলে অনেক কাজের ভিড়ে ভালো কাজগুলো সবসময় চোখে পড়ে না সবার। তবে অবশ্যই ভালো কাজ হচ্ছে। নতুন কিছু ছেলে মেয়ে দারুণ সব আইডিয়া নিয়ে কাজ করছেন। তাদের কাজের মান আন্তর্জাতিক মানসম্মত। তবে আরও বেশি ভালো কাজ দরকার। নয়তো দর্শক দেশীয় বিনোদনমাধ্যম উপেক্ষা করে বিদেশের দিকে আরও ধাবিত হবেন।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত