সোমবার, ১৫ জুলাই ২০২৪, ৩০ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

হটলাইনের জালে টাকাসহ কাস্টমস কর্মকর্তা আটক

আপডেট : ১০ জানুয়ারি ২০১৯, ০৯:১৩ পিএম

হটলাইনে জানতে পেরে চট্টগ্রামে ঘুষের ছয়লাখ টাকাসহ নাজিম উদ্দিন নামে এক কাস্টমস কর্মকর্তাকে আটক করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার বিকেলে কাস্টমস হাউসে নিজ কক্ষ থেকে তাকে আটক করা হয়। দুদক সূত্র জানায়, সমুদ্রগামী একটি জাহাজের ছাড়পত্র দেওয়ার জন্য ঘুষ লেনদেনের অভিযোগ পেয়ে দুদকের একটি দল বৃহস্পতিবার ১১টার দিকে কাস্টমস হাউস যায়।

সেখানে তারা কাস্টমসের রাজস্ব কর্মকর্তা নাজিম উদ্দিনের কক্ষে গিয়ে নথি পরীক্ষা করে শিপিং এজেন্টের লোকজনের কাছ থেকে ঘুষ গ্রহণের প্রমাণ পান।

এসময় তারা টাকা ফেরত দেওয়ার জন্য ওই কাস্টমস কর্মকর্তাকে চাপ দিলেও তিনি ঘুষ নেয়ার বিষয়টি অস্বীকার করেন। দুদক কর্মকর্তারা এসময় চলে যান।

বিকেল সাড়ে চারটায় পুনরায় তারা ওই কাস্টমস কর্মকর্তার কক্ষের আলমিরায় তল্লাশি চালিয়ে ঘুষের ৬ লাখ টাকা উদ্ধার  ও নাজিম উদ্দিনকে আটক করেন। 

এ প্রতিবেদন লেখা পর্যন্ত দুদক কর্মকর্তারা কাস্টমস হাউসে অবস্থান করছিলেন।

দুদক চট্টগ্রাম অঞ্চলের উপ-পরিচালক মাহবুবুল আলম ঘটনার বিষয়ে সাংবাদিকদের জানান, সকালে জাহাজ কোম্পানীর লোকজন দুদকের হটলাইন নম্বরে (১০৬) ফোন করে কাস্টমস কর্মকর্তার ঘুষ নেয়ার বিষয়ে অভিযোগ করেন। এর পরিপ্রেক্ষিতে দুদকের চট্টগ্রাম-২ সমন্বিত জেলা কার্যালয়ের একটি টিম অভিযান চালিয়ে ঘুষের ৬ লাখ টাকাসহ রাজস্ব কর্মকর্তা নাজিম উদ্দিনকে আটক করেন।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত