মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

কক্সবাজারের আকাশে উড়ছে ডলফিন, অক্টোপাস

আপডেট : ০১ ফেব্রুয়ারি ২০১৯, ১১:০১ পিএম

কক্সবাজার সৈকতে উড়ছে রংবেরঙের ডলফিন, মাছরাঙা, অক্টোপাস ও ড্রাগনসহ অনেক ঘুড়ি। ঘুড়ির মিছিলে ঢেকে গেছে সৈকতের আকাশ। বাংলাদেশ ঘুড়ি ফেডারেশন আয়োজিত দুদিনব্যাপী ঘুড়ি উৎসবে সৈকতে দেখা গেছে এই চিত্র।

শুক্রবার বিকেলে কক্সবাজার সমুদ্র সৈকতের সুগন্ধা পয়েন্টে দুই দিন ব্যাপী এ ঘুড়ি উৎসবের উদ্বোধন করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।

বাংলাদেশ ঘুড়ি ফেডারেশনের সাধারণ সম্পাদক শাহজাহান মৃধা বেণুর সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন, বাংলাদেশে নিযুক্ত চীনের রাষ্ট্রদূত ঝাং ঝু, জেলা প্রশাসক মো. কামাল হোসেনসহ শীর্ষ কর্মকর্তারা।

উৎসবে অংশ নেওয়া পর্যটক পারভেজ চৌধুরী বলেন, ঢাকায় আমরা ছোট বেলায় প্রচুর ঘুড়ি ওড়াতাম। এখন আর সেই খোলা আকাশ নেই। তাই বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকতের মতো জায়গায় ঘুড়ি ওড়াতে পেরে খুব ভালো লাগছে।

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বলেন, দেশের পর্যটন শিল্পকে এগিয়ে নিতে বর্তমান সরকার কাজ করছে। তার অংশ হিসেবে আজকের এই ঘুড়ি উৎসব। স্থানীয়দের পাশাপাশি এ ঘুড়ি উৎসবে মেতেছে পর্যটকেরা। যা ভবিষ্যতেও আয়োজন করা হবে। 

চীনের রাষ্ট্রদূত ঝাং ঝু বলেন, এ ধরণের ঘুড়ি উৎসব চীনে এক সময় হতো। এখন তেমন একটা হয় না। তাই এই দীর্ঘ সমূদ্রের পাশে এসে ঘুড়ি ওড়াতে পেরে খুব ভালো লাগছে। 

জেলা প্রশাসক মো. কামাল হোসেন বলেন, ঘুড়ি উৎসব ঘিরে সমূদ্র সৈকতে কঠোর নিরাপত্তা নেয়া হয়েছে। উৎসবমুখর পরিবেশে ঘুড়ি উৎসব শুরু হয়েছে। যা পর্যটকরা নিজেদের মতো উপভোগ করছে। 

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত