সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ২ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

ক্রেতাদের পছন্দের শীর্ষে ওয়ালটন-মার্সেল

আপডেট : ০৫ ফেব্রুয়ারি ২০১৯, ১২:১৪ এএম

শেষ দিকে জমে উঠেছে ২৪তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলা। প্যাভিলিয়ন ও স্টলগুলোতে প্রতিদিনই বাড়ছে ক্রেতাসমাগম। তবে মেলায় সর্বাধিক সংখ্যক মডেলের পণ্য এনে চমক সৃষ্টি করা ওয়ালটন প্যাভিলিয়নে ক্রেতাসমাগম বেশি। ক্রেতাদের চাহিদার কথা চিন্তা করে সব ধরনের পণ্যে বিশেষ ছাড়ও দিচ্ছে দেশের শীর্ষস্থানীয় এ প্রতিষ্ঠান।

প্রতিষ্ঠানটি শুধুমাত্র প্যাভিলিয়ন থেকে কোনো ক্রেতা পণ্যসামগ্রী কিনলেই নানা সুবিধা দিচ্ছে। এ ছাড়া দেশব্যাপী ‘ডিজিটাল ক্যাম্পেইন সিজন ৪’-এর আওতায় ক্রেতারা পণ্য কিনে রেজিস্ট্রেশন করলেই পাচ্ছেন সর্বোচ্চ এক লাখ টাকার ক্যাশ ভাউচার। পেতে পারেন কোটি কোটি টাকার ক্যাশ ভাউচারসহ মোটরসাইকেল, এয়ারকন্ডিশনার, ল্যাপটপ, ফ্রিজ, এলইডি টিভি, ওভেনসহ অসংখ্য পণ্য ফ্রি। সঙ্গে রয়েছে নিশ্চিত ক্যাশব্যাক পাওয়ার সুবিধা।

গতকাল সোমবার মেলায় ওয়ালটনের তিনতলাবিশিষ্ট প্যাভিলিয়নে সরেজমিনে গিয়ে দেখা যায় সব বয়সী ক্রেতাদের ভিড়। বিশেষ করে কলেজ-বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের যেন মিলনমেলা। নতুন মডেলের আকর্ষণীয় টেলিভিশন, ফ্রিজ, ল্যাপটপ, হোম অ্যাপ্লায়েন্সসহ প্রায় এক হাজারের অধিক মডেলের পণ্য রয়েছে প্যাভিলিয়নে। পাশের মার্সেল প্যাভিলিয়নেও রয়েছে প্রায় ১০০টি ডিজাইনের ইলেকট্রনিকস, ইলেকট্রিক্যাল, হোম, কিচেন, আইসিটি ও ইন্ডাস্ট্রিয়াল সলিউশনস পণ্য।

মেলায় ক্রেতাদের জন্য দেওয়া ছাড় প্রসঙ্গে ওয়ালটন প্যাভিলিয়নের ইনচার্জ মো. সাকিল দেশ রূপান্তরকে বলেন, মেলা চলাকালীন প্যাভিলিয়ন থেকে ক্রেতারা কোনো পণ্য কিনলে তাদের বিশেষ ছাড় দেওয়া হচ্ছে। এর মধ্যে ফ্রিজের ওপর ১০ থেকে ১২ শতাংশ, টেলিভিশনের ওপর ১২ থেকে ১৫ শতাংশ, এয়ারকন্ডিশনে ১৫ শতাংশ, জেনারেটরে ১০ শতাংশ, হোম অ্যাপ্লায়েন্সে ৮ থেকে ১০ শতাংশ, ইলেকট্রনিক অ্যাপ্লায়েন্সে ১০ শতাংশ ছাড় দেওয়া হচ্ছে। ওয়ালটন মোবাইলের ওপর সর্বনি¤œ ৫ শতাংশ থেকে ১০০ শতাংশ ক্যাশব্যাক অফারও দেওয়া হচ্ছে মেলায়। ক্রেতাদের কথা চিন্তা করে ওয়ালটন সব সময়ই সাশ্রয়ী মূল্যে গুণগত মানসম্পন্ন পণ্য তৈরি ও বাজারজাত করে আসছে বলেও জানান তিনি।

ক্রেতাদের সঙ্গে সেতুবন্ধ তৈরি করতে মেলাতে আসাÑএমন তথ্য জানিয়ে তিনি বলেন, ‘আমাদের সব পণ্যে ক্রেতাদের কথা চিন্তা করেই ছাড়ের সুযোগ রেখেছি আমরা। যে কোনো পণ্য কিনতে হলে সবার আগে ক্রেতারা যেন ওয়ালটন পণ্যের কথা চিন্তা করেন, সেটিই ভাবছি আমরা।’

রাজধানীর সায়েন্স ল্যাব থেকে আসা অভ্র হাসান বলেন, ‘এবার মেয়ের জন্য একটি ওয়ালটন টেলিভিশন কিনতে এসেছি। কারণ আমার বাসায় যে ওয়ালটন টিভি আমি দেখি, সেটা খুব ভালো সার্ভিস দিচ্ছে। এ জন্য সাশ্রয়ী মূল্যে দেশি পণ্যই কিনতে এসেছি।’ এ ছাড়া মেলা প্যাভিলিয়ন থেকে ওয়ালটন টেলিভিশন কিনে ১৫ শতাংশ ছাড় পাওয়ার আনন্দের বিষয়টিও জানান তিনি।

বাণিজ্যমেলায় ওয়ালটন মেগা প্যাভিলিয়নে গিয়ে কর্মকর্তাদের সঙ্গে কথা বলে জানা যায়, সব মডেলের টেলিভিশনে সর্বোচ্চ ১৫ শতাংশ মূল্যছাড় দেওয়া হচ্ছে।

আন্তর্জাতিক বাণিজ্যমেলা দেশের সর্ববৃহৎ পণ্য মেলা হিসেবে পরিচিত। মেলায় সেরা ভ্যাটদাতার পুরস্কার চালুর পর থেকে প্রতিবছর তা পাচ্ছে ওয়ালটন। এছাড়া প্রায় প্রতিবছরই সেরা প্যাভিলিয়নের পুরস্কার পেয়ে আসছে ওয়ালটন।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত