রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ১ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

জেফ বেজোসকে ব্ল্যাকমেলের খবর অস্বীকার

আপডেট : ১১ ফেব্রুয়ারি ২০১৯, ১১:৪৬ পিএম

অ্যামাজন ডটকমের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) জেফ বেজোসকে ব্ল্যাকমেলের খবর অস্বীকার করেছে সৌদি আরব। সম্প্রতি এই ব্ল্যাকমেলের অভিযোগ তোলেন জেফ বেজোস।

এক ব্লগপোস্টে তিনি বলেন, এক বান্ধবীর সঙ্গে তোলা গোপন কিছু ছবি নিয়ে তাকে বিপাকে ফেলার চেষ্টা করছে ন্যাশনাল এনকোয়ারার। পত্রিকাটির প্যারেন্ট কোম্পানি আমেরিকান মিডিয়া ইনকরপোরেশনের (এএমআই) সঙ্গে সম্পর্ক রয়েছে সৌদি আরবের।

তবে সিবিএস টেলিভিশনের ‘ফেস দ্য নেশন’ অনুষ্ঠানে জেফ বেজোসের ‘অন্তরঙ্গ ছবি’ প্রকাশে ‘ন্যাশনাল এনকোয়ারার’-এর সঙ্গে সৌদি সম্পর্ক নিয়ে প্রশ্নের মুখে পড়েন আদেল আল জুবায়ের। অভিযোগ অস্বীকার করে সৌদি পররাষ্ট্র প্রতিমন্ত্রী আদেল আল জুবায়ের বলেছেন, এ ঘটনায় তার দেশের কিছু করার নেই। সৌদি সরকারের সঙ্গে এএমআই কিংবা এর মালিক ডেভিড পেকারের কোনো সম্পর্কের কথা তার জানা নেই। এই ঘটনা সংশ্লিষ্ট দুই পক্ষের বিষয়। এতে রিয়াদের কিছু করার নেই।

সাংবাদিক জামাল খাশোগি হত্যাকাণ্ডে জেফ বেজোসের মালিকানাধীন দ্য ওয়াশিংটন পোস্টের কাভারেজ নিয়ে অস্বস্তি রয়েছে রিয়াদের। ইস্তানবুলের সৌদি কনস্যুলেটে নৃশংসভাবে খুন হওয়া খাশোগি হত্যাকাণ্ডের ঘটনায় সংবাদমাধ্যমে সৌদি আরবের সর্বোচ্চ ক্ষমতাধর ব্যক্তি যুবরাজ মোহাম্মদ বিন সালমানের নাম এসেছে। জীবদ্দশায় খাশোগি দ্য ওয়াশিংটন পোস্টে কলাম লিখতেন।

এদিকে ‘ন্যাশনাল এনকোয়ারার’-এর প্যারেন্ট কোম্পানি আমেরিকান মিডিয়া ইনকরপোরেশন (এএমআই)-এর দাবি, জেফ বেজোসকে নিয়ে তাদের রিপোর্টিং আইনসঙ্গত। জেফ বেজোসের দাবির ব্যাপারে তদন্তেরও ঘোষণা দিয়েছে পত্রিকাটি।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত