মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ১১ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

মৃত্যুর পর স্বামীকে নিয়ে বললেন অপর্ণা সেন

আপডেট : ০২ মার্চ ২০১৯, ১১:৪৫ পিএম

মুকুল শর্মা ছিলেন প্রখ্যাত অভিনেত্রী ও চিত্রপরিচালক অপর্ণা সেনের দ্বিতীয় স্বামী। তিনি ছিলেন প্রকৌশলী, সাংবাদিক, পলিম্যাথ ও বিজ্ঞানবিষয়ক লেখক এবং বিজ্ঞানবিষয়ক জনপ্রিয় পত্রিকা ‘সায়েন্স টুডে’র সম্পাদক। ‘সানডে টাইমস’ পত্রিকায় ‘মাইন্ডপোস্ট’ নামে তার লেখা কলাম খুব জনপ্রিয় ছিল। নয়া দিল্লিতে গত বৃহস্পতিবার সন্ধ্যায় তিনি মারা যান। তার বয়স হয়েছিল ৬৯ বছর। অপর্ণা ও মুকুলের মেয়ে অভিনেত্রী কঙ্কণা সেন শর্মা। তিনি আছেন মুম্বাইয়ে।

মুকুল শর্মার মৃত্যুর খবর পেয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেইসবুকে একটি পোস্ট দিয়েছেন অপর্ণা সেন। তিনি লিখেছেন, “মুকুল চলে গেল। দুদিন ধরে হাসপাতালের আইসিইউতে ছিল। সেখানেও লুই ক্যারলের ‘দ্য হান্টিং অব দ্য স্নার্ক’ পড়তে চেয়েছিল। এটা মুকুলের পক্ষেই সম্ভব, মৃত্যুশয্যায় শুয়েও বই পড়তে চাওয়া! সব দিক থেকে ও ছিল আলাদা।”

মুকুল শর্মা অভিনয়ও করেছেন। ‘পরমা’ ছবিতে তার অভিনয়ের কথা এখনো মনে রেখেছেন দর্শক। ১৯৮৪ সালে এই ছবির চিত্রনাট্য ও পরিচালনা করেন অপর্ণা সেন। মুকুল শর্মা অত্যন্ত কুশলী গল্পকার ছিলেন। তার লেখা ছোটগল্প থেকে মেয়ে কঙ্কণা সেন শর্মা তৈরি করেন হিন্দি সিনেমা ‘ডেথ ইন দ্য গঞ্জ’। এই ছবিটি ছিল অভিনেত্রী কঙ্কণা সেন শর্মা পরিচালিত প্রথম ছবি। যার জন্য তিনি নবাগত পরিচালকের ফিল্মফেয়ার পুরস্কার পান। মুকুল শর্মার লেখা তিনটি গল্পের চিত্ররূপ দিয়েছেন বিশাল ভরদ্বাজ। ২০১৩ সালে সেই তিনটি গল্প থেকে তিনি তৈরি করেন ‘এক থি ডায়ন’। এই ছবিতে অভিনয় করেছেন এমরান হাশমি, কঙ্কণা সেন শর্মা, হুমা কোরেশি, কালকি কোয়েচলিন প্রমুখ। অপর্ণা সেন প্রথম বিয়ে করেন সঞ্জয় সেনকে। তার তৃতীয় স্বামী কল্যাণ রায় যুক্তরাষ্ট্র প্রবাসী।

   
সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত