সোমবার, ১৭ জুন ২০২৪, ৩ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

সংসদে বাসন্তী চাকমার বক্তব্য প্রত্যাহার দাবি

আপডেট : ০৩ মার্চ ২০১৯, ০৩:৫৯ এএম

পার্বত্য চট্টগ্রামের সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য বাসন্তী চাকমার বিরুদ্ধে বাঙালি ও সেনাবাহিনীকে জড়িয়ে সংসদে মিথ্যা ও বানোয়াট বক্তব্য দেওয়ার অভিযোগ এনে খাগড়াছড়িতে সংবাদ সম্মেলন করেছে পার্বত্য অধিকার ফোরাম ও পার্বত্য বাঙালি ছাত্র পরিষদ। একই অভিযোগ এনে তার দেওয়া বক্তব্য সংসদের কার্যবিবরণী থেকে মুছে ফেলার দাবি জানিয়েছে রাঙ্গামাটির সচেতন পার্বত্যবাসী। গতকাল শনিবার সকালে খাগড়াছড়ি প্রেস ক্লাব হলরুমে সংবাদ সম্মেলনে

 লিখিত বক্তব্য পাঠ করেন পার্বত্য অধিকার ফোরামের কেন্দ্রীয় সভাপতি মো. মাঈন উদ্দিন।  তিনি বলেন, বাসন্তী চাকমা বাঙালি ও সেনাবাহিনী নিয়ে সংসদে মিথ্যা ও বানোয়াট বক্তব্য প্রদান করেছেন। সংবাদ সম্মেলনে তার সংসদে দেওয়া বক্তব্য প্রত্যাহার এবং সদস্যপদ বাতিলের দাবি জানানো হয়। একই দাবিতে আজ খাগড়াছড়িতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল হবে বলেও জানানো হয়।

এ সময় উপস্থিত ছিলেন নারী অধিকার ফোরামের জেলা আহ্বায়ক সালমা আহম্মেদ মৌ, বৃহত্তর বাঙালি ছাত্র পরিষদের জেলা সভাপতি জাহিদুল ইসলাম, বাঙালি ছাত্র পরিষদের জেলা সভাপতি মো. লোকমান হোসেন ও সহসভাপতি মো. নজরুল ইসলাম, এসএম হেলাল, পার্বত্য অধিকার ফোরামের কেন্দ্রীয় সমন্বয়ক সাদ্দাম হোসেন প্রমুখ।

এদিকে গতকাল সকালে রাঙ্গামাটি শহরের একটি রেস্টুরেন্টে সংবাদ সম্মেলন করে রাঙ্গামাটির সচেতন পার্বত্যবাসী। এতে গত ২৬ ফেব্রুয়ারি সংসদে সেনাবাহিনীকে জড়িয়ে বাসন্তী চাকমার দেওয়া বক্তব্য অসত্য দাবি করে অতিদ্রুত তা কার্যবিবরণী থেকে বাদ দিতে স্পিকারের প্রতি অনুরোধ জানানো হয়।  সংগঠনের আহ্বায়ক জাহাঙ্গীর আলম মুন্নার সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন জাহাঙ্গীর কামাল, কাজী মো. জালোয়ার, জাহাঙ্গীর আলম, মো. কামাল উদ্দিন, রূপ কুমার চাকমা, হাবিবুর রহমান, মোর্শেদা বেগম এবং কল্প দেওয়ান প্রমুখ।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত