বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ৯ শ্রাবণ ১৪৩১
দেশ রূপান্তর

কাশ্মীরের নিয়ন্ত্রণরেখায় গোলাগুলি

আপডেট : ০৬ মার্চ ২০১৯, ১১:৩৩ পিএম

যুদ্ধবিরতি লঙ্ঘন করে কাশ্মীরের নিয়ন্ত্রণরেখায় পাকিস্তানি সেনাবাহিনী গোলাবর্ষণ করছে বলে দাবি ভারতের। এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, গতকাল বুধবার সকাল সাড়ে ১০টার দিকে জম্মু ও কাশ্মীরের সীমান্তবর্তী শহর রাজৌরির কাছে দুই দেশের মধ্যে যুদ্ধ হয়। পাকিস্তানি সেনাদের গোলা হামলা প্রতিহত করতেই ভারত পাল্টা গুলি ছুড়েছে। এখন পর্যন্ত পাকিস্তানি সংবাদমাধ্যমে এ ব্যাপারে কোনো সংবাদ প্রক্শ করেনি।

ভারতীয় সংবাদমাধ্যমের দাবি, গত মঙ্গলবার (৫ মার্চ) রাত সাড়ে ১০টা থেকে গতকাল বুধবার ভোর সাড়ে ৪টা পর্যন্ত সুন্দেরবানি সেক্টরে দুই পক্ষের গোলাগুলি হয়। প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র লেফটেন্যান্ট কর্নেল দেবেন্দর আনন্দ জানান, ‘পাকিস্তান তাদের অন্যায় কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছে এবং একদিনের মধ্যে তৃতীয়বারের মতো অস্ত্রবিরতি লঙ্ঘন করেছে। সকাল সাড়ে ১০টার দিকে নওশেরা ও সুন্দেরবেনি সেক্টরের নিয়ন্ত্রণরেখায় পাকিস্তান গোলাবারুদ নিক্ষেপ এবং ছোটখাটো অস্ত্র দিয়ে গুলি করেছে। ভারতীয় বাহিনী এই হামলার জবাব দিচ্ছে।’

ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরে সে দেশের আধা-সামরিক বাহিনীর ওপর জইশ-ই-মোহাম্মদের স্বঘোষিত আত্মঘাতী হামলায় ৪০ জন নিরাপত্তাকর্মী নিহত হলে এই পর্যায়ে ভারত-পাকিস্তান উত্তেজনা শুরু হয়।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত