রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ১ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

চাঁপাই বেনাপোল সীমান্তে

বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত আহত তিনজন

আপডেট : ০৪ এপ্রিল ২০২৪, ০২:৪১ এএম

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার রোকনপুর সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে বাংলাদেশি এক যুবক নিহত হয়েছেন। আহত হয়েছেন আরেকজন।

অন্যদিকে যশোরের বেনাপোল সীমান্তে বিএসএফের গুলিতে আহত হয়েছেন দুজন। গত মঙ্গলবার গভীর রাতে রোকনপুর সীমান্তে গুলিতে নিহত হয়েছেন সাইফুল ইসলাম (৩২)। তিনি গোমস্তাপুর উপজেলার আক্কেলপুর নগরপাড়া গ্রামের হাসেন আলীর ছেলে।

স্থানীয় বাসিন্দারা জানান, রাত আড়াইটার দিকে রোকনপুর সীমান্তের ১১৯/৮৮ নম্বর পিলারের মধ্যবর্তী স্থান দিয়ে সাত থেকে আটজন বাংলাদেশি নাগরিক ভারতের চকচকিয়া মাঠে ঢোকে। এ সময় ভারতের ১৫৯ ইটঘাটি বিএসএফ ক্যাম্পের টহল দল তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে। এতে সাইফুল ইসলাম গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলে মারা যান।

স্থানীয় সূত্র জানিয়েছে, সাইফুলের মরদেহ ভারতের তিন কিলোমিটার অভ্যন্তরে রয়েছে। এ ঘটনায় গুলিবিদ্ধ হয়ে আহত রোকনপুরের ভোলা মিয়ার ছেলে রাজু ইসলাম পালিয়ে এসে রাজশাহীতে চিকিৎসা নিচ্ছেন।

সাইফুল ইসলামের বড় ভাই রবিউল ইসলাম জানান, সাইফুলসহ কয়েকজন ভারতে গরু আনতে গিয়েছিলেন। এরপর থেকে তার ভাইয়ের কোনো খোঁজ পাচ্ছেন না। সাইফুলের সঙ্গে যারা গিয়েছিলেন তাদেরও ফোনে পাওয়া যাচ্ছে না।

গোমস্তাপুর উপজেলার রাধানগর ইউপি চেয়ারম্যান মতিউর রহমান জানান, ঘটনাটি নিহত সাইফুল ইসলামের পরিবারের কাছ থেকে তিনি শুনেছেন। নওগাঁ ব্যাটালিয়নের (১৬ বিজিবি) অধিনায়কের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করে পাওয়া যায়নি।

যশোরের বেনাপোলের দৌলতপুর সীমান্তে বিএসএফের গুলিতে বাবু মিয়া (৩২) ও ডালিম হোসেন (৩২) নামে দুই বাংলাদেশি যুবক আহত হয়েছেন।

মঙ্গলবার রাত সাড়ে ১০টার দিকে দৌলতপুর বিজিবি ক্যাম্পের ওপারে ভারতের কালিয়ানী বিএসএফ ক্যাম্পের সদস্যরা গুলি করেন। এতে বেনাপোল পোর্ট থানাধীন দৌলতপুর গ্রামের এই দুই যুবক আহত হয়েছেন। পরে বিজিবি সদস্যরা সীমান্ত থেকে তাদের উদ্ধার করে বিজিবি হেফাজতে নিয়ে চিকিৎসা দেন।

খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ খুরশিদ আনোয়ার জানান, বাবু ও ডালিম ভারতে মাদক আনার জন্য গিয়েছিলেন। বিএসএফ সদস্যরা সীমান্ত পিলারের কাছে ২৫ গজ ভারতের অভ্যন্তরে তাদের ওপর গুলিবর্ষণ করে। এতে দুজনের পা ও চোখ ক্ষতবিক্ষত হয়। বিজিবির টহল দল তাদের অবৈধ অনুপ্রবেশ আইনে আটক করেছে। সুস্থ হলে তাদের থানায় সোপর্দ করা হবে বলে জানান তিনি।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত