শনিবার, ২৫ মে ২০২৪, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১
দেশ রূপান্তর

থার্ড টার্মিনালে ঢুকে পড়ল বাস, প্রাণ গেল প্রকৌশলীর

আপডেট : ২০ এপ্রিল ২০২৪, ০৬:২৮ এএম

রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের তৃতীয় টার্মিনালের বাউন্ডারি ভেঙে একটি বাস ঢুকে পড়ে সিভিল এভিয়েশনের সিনিয়র একজন প্রকৌশলী নিহত হয়েছেন। তার নাম মাইদুল ইসলাম সিদ্দিকী। তিনি সিভিল এভিয়েশনের সিনিয়র সাব অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার হিসেবে কর্মরত ছিলেন। গতকাল শুক্রবার সকালে রাইদা পরিবহনের ওই বাস নিয়ন্ত্রণ হারিয়ে তৃতীয় টার্মিনালে ঢুকে পড়ে।

বিমানবন্দর থানার উপপরিদর্শক (এসআই) সুমন চন্দ্র দাস গণমাধ্যমকে বলেন, ‘সকাল ১০টার দিকে রাইদা পরিবহনের একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে তৃতীয় টার্মিনালের নিরাপত্তা বাউন্ডারি ভেঙে ভেতরে ঢুকে যায়। এ সময় রাস্তা দিয়ে মোটরসাইকেল চালিয়ে যাচ্ছিলেন সিভিল এভিয়েশনের সিনিয়র সাব অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার মাইদুল ইসলাম। তার মোটরসাইকেলটি রাইদা পরিবহনের বাসের নিচে চলে যায়। পরে তাকে গুরুতর আহত অবস্থায় কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।’

এদিকে বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় ৫ জন প্রাণ হারিয়েছে। এর মধ্যে গতকাল দুপুরে নেত্রকোনার মদনে ব্যাটারিচালিত অটোরিকশার চাপায় এক ধান ব্যবসায়ী নিহত হয়েছেন। সকালে ঢাকা-বরিশাল মহাসড়কের উজিরপুর উপজেলার

সানুহার এলাকায় বাসচাপায় এক যুবক নিহত হয়। বিকেলে রাজশাহীতে ট্রাকচাপায় তিন মোটরসাইকেল আরোহী প্রাণ হারান। বিস্তারিত আমাদের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবরে :

নেত্রকোনায় অটোরিকশার চাপায় ধান ব্যবসায়ী নিহত : নেত্রকোনার মদনে ব্যাটারিচালিত অটোরিকশার চাপায় এক ধান ব্যবসায়ী নিহত হয়েছেন। তার নাম আলী মিয়া (৬০)। গতকাল শুক্রবার বেলা আড়াইটার দিকে মদন-খালিয়াজুরী সড়কের উচিতপুরে এ দুর্ঘটনা ঘটে। এতে নাছির উদ্দিন নামে মোটরসাইকেলচালক আহত হয়েছেন।

নিহত আলী পাশের কেন্দুয়া উপজেলার রাজিবপুর গ্রামের মৃত সোনা মিয়ার ছেলে।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, শুক্রবার আলী মিয়া মদন উপজেলার গোবিন্দশ্রী বালই নদীর পাড়ে ধান কেনেন। ধান কিনে বালই থেকে মোটরসাইকেল ভাড়া করে কেন্দুয়া যাচ্ছিলেন। উচিতপুর পৌঁছালে চালের বস্তা নিয়ে বিপরীত দিক থেকে আসা অটোরিকশা মোটরসাইকেলটিকে চাপা দেয়। স্থানীয়রা আলী মিয়া ও মোটরসাইকেলচালককে উদ্ধার করে মদন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

মদন থানার ওসি উজ্জ্বল কান্তি সরকার জানান, সড়ক দুর্ঘটনায় আলী মিয়া নামের একজন ধান ব্যবসায়ী মারা গেছেন। মরদেহটি থানায় নিয়ে আসা হয়েছে। পরবর্তী আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

বরিশালে বাসচাপায় নিহত ১ : ঢাকা-বরিশাল মহাসড়কের উজিরপুর উপজেলার সানুহার এলাকায় বাসচাপায় এক যুবক নিহত হয়েছেন। তার নাম গোলাম কিবরিয়া (৩৫)। গতকাল শুক্রবার সকাল ১০টা দিকে এ দুর্ঘটনা ঘটে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, বরিশাল থেকে হানিফ পরিবহনের একটি বাস গৌরনদী থেকে আসা একটি সিএনজি বাইপাস সড়কে ঢোকার মুহূর্তে সিএনজিকে ধাক্কা দিলে সিএনজিটি দুমড়ে-মুচড়ে যায়। এ সময় সিএনজিতে থাকা গোলাম কিবরিয়া ঘটনাস্থলেই মারা যান। আহত হন ওই সিএনজিতে থাকা আরও দুই যাত্রী।

রাজশাহীতে ট্রাকচাপায় নিহত ৩ : রাজশাহীতে ট্রাকচাপায় তিন মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। গতকাল শুক্রবার বিকেল সাড়ে ৪টার দিকে পবা উপজেলার মুরাদীপুর এলাকায় এ ঘটনা ঘটে। এ সময় আহত হন আরও একজন।

নিহতরা হলেন পবা উপজেলার নতুন কসবা গ্রামের আসিফ ইকবাল (১৯), একই উপজেলার সূত্রাবন এলাকার সুইট (৩১) ও লালমনিরহাট সদরের বড়বাড়ি গ্রামের তাজুল ইসলাম (২৫)। এর মধ্যে তাজুল একটি ওষুধ কোম্পানির বিক্রয় প্রতিনিধি হিসেবে কর্মরত থাকার সুবাদে রাজশাহীতে থাকতেন।

রাজশাহীর দামকুড়া থানার উপপরিদর্শক (এসআই) আলী আকবর জানান, পবা উপজেলার মুরাদীপুর এলাকায় শুক্রবার বিকেলে বালুবাহী একটি ট্রাক দুটি মোটরসাইকেলকে চাপা দেয়। এই দুই মোটরসাইকেলে পাঁচ আরোহী ছিলেন। এতে ঘটনাস্থলেই দুজনের মৃত্যু হয়। আহত অবস্থায় তিনজনকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে নেওয়া হলে সেখানে আরও একজনের মৃত্যু হয়।

দুর্ঘটনায় আহতরা হলেন পবার আলীমগঞ্জ গ্রামের রবিউল ইসলামের ছেলে জুলহাস উদ্দিন (৩২) ও নতুন কসবা গ্রামের মানিক মিয়ার ছেলে রিমন হোসেন (৩৫)।

উপপরিদর্শক আলী আকবর জানান, মোটরসাইকেল দুটিকে চাপা দিয়ে পালিয়ে যাওয়া ট্রাকটি শনাক্ত করার কাজ করছে পুলিশ।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত