বুধবার, ২৯ মে ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১
দেশ রূপান্তর

সুযোগ পেলে যে ভুলটা শুধরাতে চাইবেন রাহুল

আপডেট : ২০ এপ্রিল ২০২৪, ০৫:০৫ পিএম

আইপিএল চলাকালীন নিজের ইউটিউব চ্যানেলে কুট্টি স্টোরি নামে এক টক শো আয়োজন করেছেন রবীচন্দ্রন অশ্বিন। তাতে অতিথি হয়ে এসেছিলেন রাহুল। দুজনের আলাপচারিতার এক পর্যায়ে আসে ‘রিভিউ’ প্রশ্ন। সুযোগ পেলে জীবনে কোন ভুলটা শুধরে দিতে চাইবেন?

অশ্বিনের করা এই প্রশ্নের জবাবে রাহুল কিছুটা ভেবে রাহুল বেছে নেন ২০২৩ ওয়ানডে বিশ্বকাপের ফাইনাল ম্যাচে নিজের আউটের সময়ের মুহূর্ত।

সেখানে অশ্বিনের জবাবে রাহুল বলেন, ‘বিশ্বকাপ ফাইনালের কথাই মনে পড়ছে। মিচেল স্টার্ককে খেলা ওই ওভার মনে পড়ছে। সেদিন ওর বল রিভার্স স্যুয়িং করছিলো। কঠিন কোণ থেকে বল করছিল তাই মারতে পারছিলাম না, ওকে মারব না ধরে খেলব ভাবতে না ভাবতেই ভুল করে ফেলি। গুরুত্বপূর্ণ ধাপে খোঁচা দিয়ে আউট হয়ে যাই।’

রাহুল যোগ করেছেন, ‘আমার এখনো মনে হয় যদি আমি ওই ভুল না করতাম, ওভারগুলো খেলে দিতাম তাহলে আরও ৩০-৪০ রান যোগ করা যেত, হয়ত আমরা কাপটা হাতে নিতে পারতাম। এই আক্ষেপটা রয়ে গেছে।’

আহমেদাবাদের সেই ফাইনালে ২৪০ রান করে ভারত। কিপারের গ্লাভসে জমা পড়ার আগে দলের হয়ে সর্বোচ্চ ৬৬ রান করেন রাহুল। ট্রেভিস হেডের সেঞ্চুরিতে ৪২ বল আগে ওই রান পেরিয়ে ৬ উইকেটে জিতে চ্যাম্পিয়ন হয় অস্ট্রেলিয়া। অথচ গোটা বিশ্বকাপ অপরাজিত থেকে ফাইনালে উঠেছিল স্বাগতিক দল।

আইপিএলে এবার লখনৌ সুপার জায়ান্টের নেতৃত্ব দিচ্ছেন ডানহাতি রাহুল। টুর্নামেন্টের শুরুতে রান না পেলেও শনিবার চেন্নাই সুপার কিংসকে হারাতে ৫৩ বলে ৮২ করে নায়ক হন তিনি।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত