বুধবার, ২৯ মে ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১
দেশ রূপান্তর

পুকুরে ভেসে উঠল মাদ্রাসা শিক্ষার্থীর লাশ

আপডেট : ২৩ এপ্রিল ২০২৪, ০১:৫৮ পিএম

কুমিল্লার দাউদকান্দির গৌরীপুর এলাকায় পুকুর থেকে নুসরাত (১২) নামে এক মাদ্রাসা ছাত্রীর মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

আজ মঙ্গলবার (২৩ এপ্রিল) সকাল সাড়ে ৮টায় ভুলিরপার ক্বারী আজগর আহমদ ইন্টারন্যাশনাল ইসলামীয়া মাদ্রাসার পাশের পুকুর থেকে মরদেহটি উদ্ধার করা হয়। নুসরাত ওই মাদ্রাসার ষষ্ট শ্রেণির শিক্ষার্থী ছিল। সে তিতাস উপজেলার ভিটিকান্দি ইউনিয়নের হাইধরকান্দি গ্রামের প্রবাসী রবিউলের মেয়ে। মেয়েটিকে পাঁচদিন আগে ওই মাদ্রাসায় ভর্তি করানো হয়।

মৃতের সহপাঠী ফাতেমা ও ফাহিমা বলেন, গত শুক্রবারে নুসরাত ও তার ছোট ভাই এখানে ভর্তি হয়। সোমবার রাতে আমরা একসাথে ঘুমাইছি। ফজর নামাজের জন্য উঠে দেখি নুসরাত রুমে নেই। সকাল বেলা শুনি পুকুরে ভেসে আছে।

নুসরাতের মা মোর্শেদা বেগম  বলেন, পাঁচদিন আগে মেয়ে ও ছোট ছেলেকে মাদ্রাসায় দিয়েছি। ওখানেই থাকতো। আজ সকালে আমাকে ফোন করে আসতে বলে। এসে শুনি আমার মেয়ে আর দুনিয়াতে নেই। পুকুর থেকে নাকি তার ভাসমান লাশ তুলেছে। কিন্তু আমার মেয়েতো সাঁতার জানতো।

দাউদকান্দি মডেল থানার পরিদর্শক (তদন্ত) মো. শহিদুল্লাহ জানান, স্থানীয়দের মাধ্যমে খবর পেয়েছি। মাদ্রাসার পাশেই পুকুর থেকে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কুমিল্লায় পাঠানোর প্রস্তুতি চলছে।

তিনি আরও বলেন, পুরো মাদ্রাসাটি সিসি ক্যামেরা লাগানো দেখেছি। এগুলো পর্যালোচনা করে এবং ময়নাতদন্তের রিপোর্ট পেলে রহস্য বের হয়ে আসবে।

এদিকে তীব্র গরমের কারণে সারা দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান সাত দিনের ছুটি ঘোষণা করা হলেও দাউদকান্দিতে অনেক কিন্ডারগার্টেন ও মাদ্রাসা খোলা রাখার বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আরফাতুল আলম বলেন, যে সকল প্রতিষ্ঠান নির্দেশনা অমান্য করেছে তাদের বিষয়ে খোঁজ নিয়ে ব্যবস্থা গ্রহণ করা হবে।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত