বুধবার, ১৯ জুন ২০২৪, ৫ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

সরলথের ‘চার’ রুখে দিল চ্যাম্পিয়ন রিয়ালকে

আপডেট : ২০ মে ২০২৪, ১০:৫৯ এএম

নরওয়েজিয়ান ফরোয়ার্ড আলেকজান্ডার সরলথের একক কৃতিত্বে চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদের সঙ্গে ড্র করেছে ভিয়ারিয়াল। ৩ গোলের ব্যবধানে এগিয়ে থাকলেও শেষ পর্যন্ত ৪-৪ গোলের ড্রতে সন্তুষ্ট থকাতে হয় লা লিগা চ্যাম্পিয়নদের।

এদিন দারুণ শুরু পেয়েছিল রিয়াল মাদ্রিদ। ম্যাচের ১৪তম মিনিটে দিয়াজের পাস থেকে গোল করেন আর্দা গুলের। আগের দুই ম্যাচেও গোলের দেখা পেয়েছিলেন তুরস্কের এই ফুটবলার। ম্যাচের ৩০ মিনিটে হোসেলু রিয়ালের হয়ে দ্বিতীয় গোলটি করেন। তবে ৩৯তম মিনিটে একটি গোল শোধ করে লড়াই জমিয়ে তোলার আভাস দেয় ভিয়ারিয়াল।

তা ভেস্তে যায় মধ্য বিরতির আগে রিয়াল আরও দুই গোল করে বসলে। প্রথমটি করেন ভাসকেস। যোগ করা সময়ে দলের চতুর্থ ও নিজের দ্বিতীয় গোল করেন গুলের। এ নিয়ে শেষ চার ম্যাচে ৬ গোল করলেন ১৯ বছর বয়সী তুরস্কের এই ফুটবলার। তার পাশাপাশি রিয়াল মাদ্রিদের হয়ে সবচেয়ে কম মিনিট খেলে এতো গোল করার রেকর্ডও গড়েন গুলের। চলতি মৌসুমে রিয়ালে যোগ দেয়ার পর মাত্র ২৯৭ মিনিট খেলেই এই রেকর্ড গড়েন গুলের।

বিরতির পর সরলোথের আট মিনিটের ঝড়ে উড়ে যায় রিয়াল। ৪৮ থেকে ৫৬ মিনিটের মধ্যে তিনটি গোল করেন নরওয়েজিয়ান স্ট্রাইকার। বাকি সময়ে আর গোল না হওয়ায় ৪-৪ সমতায় শেষ হয় ম্যাচটি।

লিগে টানা ৯ জয়ের পর হোঁচট খেল রিয়াল। ৩৭ ম্যাচে ২৯ জয়ে তাদের পয়েন্ট ৯৪। সমান ম্যাচে ৫২ পয়েন্ট নিয়ে আটে ভিয়ারিয়াল। আগামী ২৫ মে চলতি মৌসুমের শেষ ম্যাচে রিয়াল বেতিসের বিপক্ষে নামবে রিয়াল মাদ্রিদ।

অন্যদিকে ঘরের মাঠে ভায়াকানোকে ৩-০ গোলে হারিয়ে লা লিগায় রানার আপ হওয়া নিশ্চিত করেছে বার্সেলোনা। এক ম্যাচ বাকি রেখে তিনে থাকা জিরোনার চেয়ে ৪ পয়েন্টে এগিয়ে গেছে জাভির দল।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত