সোমবার, ১৫ জুলাই ২০২৪, ৩১ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

আ.লীগ নেতাকে মারধর: ছাত্রলীগ নেতাকে নোটিশ

আপডেট : ৩১ মে ২০২৪, ০৭:২৮ পিএম

দলীয় শৃঙ্খলা না মেনে জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলায় নির্বাচনী বিরোধকে কেন্দ্র করে ছাত্রলীগ নেতা রকিবুল হাসান রুবেলের বিরুদ্ধে আওয়ামী লীগ নেতা আল মামুন মন্ডলকে মারধরের অভিযোগ উঠেছে। এ ঘটনায় ওই উপজেলা ছাত্রলীগ নেতা রকিবুল হাসান রুবেলকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে জেলা ছাত্রলীগ।

আজ শুক্রবার (৩১ মে) সকালে জেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়। রকিবুল হাসান রুবেল উপজেলা ছাত্রলীগের সভাপতির দায়িত্বে রয়েছেন। অপরদিকে ভুক্তভোগী আল মামুন মন্ডল চর আমখাওয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদকের দায়িত্ব পালন করছেন।

প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, দলীয় শৃঙ্খলা না মানায় রকিবুল হাসান রুবেল (সভাপতি, বাংলাদেশ ছাত্রলীগ, দেওয়ানগঞ্জ উপজেলা শাখা) এর বিরুদ্ধে কেন সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে না? তার উপযুক্ত কারনসহ স্বহস্তে লিখিত জবাব আগামী ৭ কার্যদিবসের মধ্যে স্বশরীরে উপস্থিত হয়ে বাংলাদেশ ছাত্রলীগ, জামালপুর জেলা শাখার দপ্তর সেল বরাবর জমা দেওয়ার নির্দেশ প্রদান করা হলো।

এ বিষয়ে দেওয়ানগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি রকিবুল হাসান রুবেল বলেন, ‘গত পরশুদিন রাতে আমি স্টেশন এলাকায় ছিলাম। এ সময় নেশাখোরদের সাথে মামুন মন্ডলের ধস্তাধস্তি হচ্ছিল। আমার মোটরসাইকেলের লাইটে নেশাখোররা পালিয়ে যায় এবং আমি মামুন মন্ডলকে উদ্ধার করে বাড়ির পথে এগিয়ে দেই। মামুন মন্ডলের নামে থানায় একাধিক মাদক মামলা রয়েছে। নেশার টাকার লেনদেন নিয়ে নেশাখোরদের সাথে তার ধস্তাধস্তি হয়েছে। আমার সাথে কোন ঘটনা ঘটেনি। এবারের উপজেলা নির্বাচনে সে মোটরসাইকেল প্রতীকের সমর্থক ছিলেন। আমি ঘোড়া প্রতীকের সমর্থক ছিলাম। ঘোড়া প্রতীকের প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সভাপতি আমার চাচা। তার সম্মানক্ষুন্ন করার জন্য জোড়পূর্বক মামুন মন্ডলকে দিয়ে আমার বিরুদ্ধে থানায় এবং জেলা ছাত্রলীগের কাছে মিথ্যা অভিযোগ করানো হয়েছে।’ 

এ প্রসঙ্গে জেলা ছাত্রলীগের সভাপতি খাবিরুল ইসলাম খান বাবু বলেন, ‘দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে তাকে নোটিশ করা হয়। সাত কার্যদিবসের মধ্যে জবাব দিতে বলা হয়েছে।’

উল্লেখ্য, নির্বাচনী বিরোধকে কেন্দ্র করে আওয়ামী লীগ নেতা আল মামুন মন্ডলকে মারধরের অভিযোগ উঠেছে। এ ঘটানায় গত বুধবার (২৯ মে) উপজেলা ছাত্রলীগের সভাপতি রকিবুল হাসান রুবেলসহ ৮ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা ৫/৭ জনকে আসামি করে মামুন মন্ডল বাদী হয়ে দেওয়ানগঞ্জ মডেল থানায় মামলা দায়ের করেন। পুলিশ মামলার আসামি উপজেলা ছাত্রলীগের সহ—সম্পাদক প্রান্তকে গ্রেপ্তার করেছেন।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত