শনিবার, ১৫ জুন ২০২৪, ১ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

এখনো মোদিকে অভিনন্দন না জানানোর কারণ জানাল পাকিস্তান

আপডেট : ০৮ জুন ২০২৪, ০৯:২৬ পিএম

তৃতীয়বার ভারতের প্রধানমন্ত্রী হিসেবে রবিবার শপথগ্রহণ করতে যাচ্ছেন নরেন্দ্র মোদি। নির্বাচনে বিজেপি জোটের জয়ের পর বহু রাষ্ট্রপ্রধান মোদিকে অভিনন্দন জানিয়েছেন। কিন্তু প্রতিবেশী দেশ পাকিস্তান এখনও অভিনন্দন বার্তাটুকুও পাঠায়নি নরেন্দ্র মোদিকে। পাকিস্তান কেন এখনও ভারতের নতুন সরকার বা নরেন্দ্র মোদিকে অভিনন্দন জানায়নি এ নিয়ে যখন আলোচনার জন্ম দিয়েছে তখন মুখ খুলল ইসলামাবাদ।

ভারতীয় সংবাদমাধ্যম সংবাদ প্রতিদিন এক প্রতিবেদনে জানিয়েছে, পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মুমতাজ জহুরা বালোচ শনিবার সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলার সময় বলেন, আমরা ভারতের নির্বাচনী প্রক্রিয়া নিয়ে কোনো মন্তব্য করতে চাই না। তবে ভারতের সাথে সহযোগিতাপূর্ণ সম্পর্ক বজায় রাখতে ইচ্ছুক। আলোচনার মাধ্যমে বিরোধের সমাধান করতে চাই। 

কিন্তু যদি সত্যিই সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক বজায় রাখতেই চায় পাকিস্তান, তাহলে মোদিকে অভিনন্দন জানালো না কেন। পাকিস্তানের পররাষ্ট্র দফতরের মুখপাত্র মুমতাজের কাছে জানতে চাওয়া হয়, তাদের তরফে প্রধানমন্ত্রী মোদিকে অভিনন্দন জানানো হয়েছে কি না। তিনি আরও বলেন, দেশের নেতৃত্ব কে দেবেন, সে বিষয়ে সিদ্ধান্ত নেওয়া ভারতীয় নাগরিকদের অধিকার। তবে তিনি এও জানান, ভারতের নির্বাচনী প্রক্রিয়া সম্পর্কে তিনি কোনো মন্তব্য করতে চান না।  যেহেতু নতুন সরকার আনুষ্ঠানিকভাবে শপথ নেয়নি, তাই ভারতীয় প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানানোর বিষয়ে কথা বলার এখন কোনো মানে নেই। 

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত