বুধবার, ১৭ জুলাই ২০২৪, ২ শ্রাবণ ১৪৩১
দেশ রূপান্তর

শিল্পকলা প্রতিযোগিতা অনুষ্ঠিত

আপডেট : ১৪ জুন ২০২৪, ০৯:৪৪ পিএম

বাংলাদেশ শিল্পকলা একাডেমীর আয়োজনে সারা দেশ ব্যাপী শিল্পকলা প্রতিযোগিতা ২০২৪ অনুষ্ঠিত হয়েছে। এরই অংশ হিসেবে জেলা শিল্পকলা একাডেমি, কিশোরগঞ্জ এর ব্যবস্থাপনায় ১৩ ও ১৪ জুন দুই দিনব্যাপী রবীন্দ্রসঙ্গীত, নজরুল সঙ্গীত, লোকসংগীত, গণজাগরণের গান, নৃত্য, আবৃত্তি, একক অভিনয় বিষয়ে বয়স ভিত্তিক তিনটি ( "ক" "খ" "গ") ক্যাটাগরিতে প্রতিযোগীতার আয়োজন করা হয়।

এতে "ক" বিভাগের একজন প্রতিযোগী হিসেবে রবীন্দ্রসঙ্গীত, লোকসঙ্গীত এবং গণজাগরণের গান এই তিনটি বিষয়ে অংশগ্রহণ করে রবীন্দ্রসঙ্গীত ও লোকসঙ্গীত বিষয়ে জেলা পর্যায়ে প্রথম এবং গণজাগরণের গান বিষয়ে জেলায় তৃতীয় স্থান অর্জন করেছে সামিহা তাবাসসুম। তার বাবার নাম গাজী মহিবুর রহমান এবং মাতার নাম নূরুন্নাহার।

জেলা শিল্পকলা একাডেমিতে দুই দিনব্যাপী চলা এই প্রতিযোগীতার সমাপনী দিনে ফলাফল ঘোষণা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এম এ আফজাল। জেলা কালচারাল অফিসারের স্বাগত বক্তব্যের মধ্য দিয়ে শুরু হওয়া এই আয়োজনে উপস্থিত ছিলেন প্রতিযোগীতার বিচারকগণ, অভিভাবকগণ এবং পুরস্কার বিজয়ী ও অংশগ্রহণকারীগণ।

উল্লেখ্য যে এই প্রতিযোগিতায় বিভিন্ন ক্যাটাগরিতে প্রথমস্থন অধিকার করেছেন তারা ঢাকায় বিভাগীয় পর্যায়ে জেলার প্রতিনিধি হিসেবে অংশগ্রহণ করবে।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত