শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

প্রধানমন্ত্রীর চা-চক্র অংশ না নেওয়ার কারণ জানিয়ে ঐক্যফ্রন্টের চিঠি

আপডেট : ০২ ফেব্রুয়ারি ২০১৯, ০৩:১৯ এএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনার চা-চক্রে অংশ না নেওয়ার সিদ্ধান্ত জানানোর পর এবার চিঠির মাধ্যমে এর কারণ ব্যাখ্যা করেছে জাতীয় ঐক্যফ্রন্ট। গতকাল সকালে ঐক্যফ্রন্টের একটি প্রতিনিধিদল গণভবনে এই চিঠি পৌঁছে দেয়। দুপুর ১২টা ৫৫ মিনিটে ফ্রন্টের চিঠি গ্রহণ করেন প্রধানমন্ত্রীর প্রটোকল অফিসার-২ খোরশেদ আলম।

ঐক্যফ্রন্ট নেতা ও গণফোরামের নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী স্বাক্ষরিত চিঠিতে বলা হয়, গণভবনে আগামীকাল (আজ) শুভেচ্ছা বিনিময় ও চা-চক্রে ফ্রন্ট নেতাদের আমন্ত্রণের জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ। কিন্তু গত বৃহস্পতিবার জাতীয় ঐক্যফ্রন্টেরস্টিয়ারিং কমিটির সভায় এটি অন্যতম এজেন্ডা হিসেবে আলোচিত হয়েছে। কমিটি চা-চক্রে অংশ না নেওয়ার বিষয়ে সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত গ্রহণ করেছে। চিঠিতে বলা হয়, ৩০ ডিসেম্বর নির্বাচনের মাধ্যমে গঠিত সরকার কোনোভাবেই নৈতিক নয়। এ নির্বাচনের মাধ্যমে দেশের মানুষের প্রতিনিধি নির্বাচনের ক্ষমতা হরণ করা হয়েছে। ঐক্যফ্রন্টের হাজার হাজার নেতাকর্মী এখনো জেলে। নতুন নতুন মামলায় আরও অসংখ্য নেতাকর্মীকে গ্রেপ্তার করা হচ্ছে। এমন পরিস্থিতিতে চা-চক্রে অংশ নেওয়া অসম্ভব। প্রতিনিধিদলে ছিলেন জোটের দপ্তরপ্রধান জাহাঙ্গীর আলম মিন্টু, সমন্বয় কমিটির সদস্য আজমেরী বেগম এবং মিডিয়াপ্রধান জাহাঙ্গীর আলম।

গত বৃহস্পতিবার বিকেলে রাজধানীর মতিঝিলে জোটের আহ্বায়ক ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনের চেম্বারে ফ্রন্টের স্টিয়ারিং কমিটির বৈঠকে চা-চক্রে অংশ না নেওয়ার সিদ্ধান্ত হয়। এদিকে গতকাল এক অনুষ্ঠানে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ফ্রন্টের এমন সিদ্ধান্তের সমালোচনা করে বলেছেন, তারা ভুল করেছেন। চা-চক্রে যোগ দিয়ে তারা আলোচনা করতে পারতেন। এটি তাদের নেতিবাচক রাজনীতির ধারা।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত