শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

সংবাদ সম্মেলনে রিজভী

সরকারের প্রতিহিংসা বাস্তবায়নের মেশিন দুদক

আপডেট : ০৫ ফেব্রুয়ারি ২০১৯, ০৩:১৪ এএম

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, দুর্নীতি দমন কমিশন (দুদক) এখন ক্ষমতাসীন অবৈধ সরকারের হাতিয়ার হয়ে বিরোধী শক্তিকে দমন করছে। গতকাল সোমবার নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

বিনা অপরাধে তিন বছর বন্দিজীবন কাটানো জাহালমের প্রসঙ্গ টেনে রিজভী বলেন, নির্দোষ জাহালম এতদিন কারাগারে ছিল আওয়ামী সরকারের দুদকের অন্যায় সাজার কারণে। দুদক ন্যায়বিচার প্রতিষ্ঠার জন্য কাজ করছে না। বরং সরকারের সন্তুষ্টির জন্য কাজ করছে। সরকারের প্রতিহিংসা বাস্তবায়নের মেশিন হচ্ছে দুদক। এ সময় জাহালামের দীর্ঘদিন কারাভোগের ঘটনায় দুদকের ভূমিকা নজিরবিহীনভাবে ন্যক্কারজনক বলেও মন্তব্য করেন তিনি।

রিজভী বলেন, এ দুদকই সরকারের নির্দেশে বিএনপি চেয়ারপারসন বেগম জিয়াকে মিথ্যা মামলা দিয়ে কারাগারে বন্দি করে রেখেছে। তবে দুদক সরকারের অর্থ লোপাটকারী আর দুর্নীতিবাজদের কেশাগ্র স্পর্শ করতে পারছে না। এক দেশে দুই নীতি দুদকের। দুদকের সমালোচনা করে বিএনপি নেতা রিজভী আরও বলেন, “এই দুদক ভুয়া ভোটের সরকারের ‘দশ বছরের মেগা দুর্নীতি’র কেশাগ্র স্পর্শ করতে পারেনি। যদি করতেই পারত তবে আওয়ামী লীগের অনেক মন্ত্রী-উপদেষ্টা এবং নেতা, যাদের বিরুদ্ধে হাজার হাজার কোটি টাকার দুর্নীতির অভিযোগ তারা আজকে প্রবল প্রতাপে দেশব্যাপী দাপিয়ে বেড়াতে পারত না। দেশের বাইরে বেগম পল্লী ও সেকেন্ড হোম গড়ে উঠত না।”

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টাম-লীর সদস্য নাজমুল হক নান্নু, অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার, হাবিবুল ইসলাম হাবিব, আবদুস সালাম, সহ-দপ্তর সম্পাদক বেলাল আহমেদ, মুনীর হোসেন প্রমুখ।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত