বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

সোনাইমুড়ীতে দুই ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ

আপডেট : ১১ ফেব্রুয়ারি ২০১৯, ০২:৫৩ এএম

নোয়াখালীর সোনাইমুড়ীর বীরশ্রেষ্ঠ রুহুল আমিন একাডেমির ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক সহিদ উল্লাহর বিরুদ্ধে নবম শ্রেণির দুই ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় প্রতিষ্ঠানটির ম্যানেজিং কমিটি তাকে দায়িত্ব থেকে অব্যাহতি দিয়ে জ্যেষ্ঠ শিক্ষক তৌহিদ উল্লাহকে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক নিয়োগ দিয়েছে। একই সঙ্গে ঘটনা তদন্তে সাত সদস্যের একটি কমিটিও করা হয়েছে।

ওই দুই ছাত্রী প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটির সভাপতির কাছে লিখিত  অভিযোগে জানায়, ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক বিভিন্ন সময় ক্লাসে ইঙ্গিতপূর্ণ কথা বলতেন। বিভিন্ন অজুহাতে তাদের ডেকে নিয়ে উত্তেজনাকর কথা বলতেন। শরীরের আপত্তিকর স্থানে হাত ও চুমো দিতেন। এ নিয়ে আপত্তি করলে তাদের বিভিন্নভাবে হুমকি দেওয়া হতো। ছাত্রীদের একজন জানায়, একবার ওই প্রধান শিক্ষক তাকে অপহরণের চেষ্টাও চালান।

স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি জাহাঙ্গীর আলম জানান, দুই ছাত্রীর আবেদনের পরিপ্রেক্ষিতে গত বৃহস্পতিবার কমিটির সদস্য মাইনউদ্দিন ভূঁইয়াকে সভাপতি করে সাত সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটির অন্য সদস্যরা হলেনÑ ম্যানেজিং কমিটির সদস্য আবুল খায়ের, নিজামউদ্দিন ভুট্টো, জ্যেষ্ঠ শিক্ষক তাসলিমা আক্তার, শিক্ষক সফিউল্লাহ টিটু। কমিটির সদস্য সচিবের দায়িত্ব পালন করবেন নতুন ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক তৌহিদ উল্লাহ।

জ্যেষ্ঠ শিক্ষক তাসলিমা আক্তার জানান, এ দুই ছাত্রী স্কুলে সব শিক্ষকের সামনে যৌন হয়রানির অভিযোগ করেছে। ওই শিক্ষক তাদের মোবাইলে যে আপত্তিকর বার্তা দিয়েছেন, তাও সবাইকে দেখিয়েছে।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত