রবিবার, ২৬ মে ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১
দেশ রূপান্তর

তিস্তার দুই পাড়ে মানববন্ধন

মহাপরিকল্পনা দ্রুত বাস্তবায়নের দাবি

আপডেট : ০২ নভেম্বর ২০২০, ০২:২৬ এএম

তিস্তা নদী ঘিরে সরকারের মহাপরিকল্পনা দ্রুত বাস্তবায়ন করে নদী সুরক্ষা ও দীর্ঘদিন ধরে তিস্তার বন্যা-ভাঙনে ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনের দাবিতে নীলফামারীসহ রংপুর বিভাগের পাঁচ জেলা রংপুর, কুড়িগ্রাম, লালমনিরহাট ও গাইবান্ধায় মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

তিস্তা বাঁচাও, নদী বাঁচাও সংগ্রাম পরিষদের আয়োজনে গতকাল রবিবার বেলা ১১টার দিকে নদীর বাংলাদেশ অংশে তিস্তার প্রবেশপথ নীলফামারীর ডিমলা উপজেলার পূর্বছাতনাই ইউনিয়নের ঝাড়সিংহেশ্বর গ্রাম থেকে শুরু করে মানববন্ধন ২৩০ কিলোমিটার ছাড়িয়ে যায়।

আয়োজকরা জানান, ছাতনাই ইউনিয়নের জিরো পয়েন্ট থেকে গাইবান্ধা জেলার সুন্দরগঞ্জ উপজেলার হরিপুর ইউনিয়নের হরিপুর ঘাট পর্যন্ত তিস্তা নদীর ১১৫ কিলোমিটারের দুইপারে মোট ২৩০ কিলোমিটারজুড়ে একই সময়ে ঘণ্টাব্যাপী কর্মসূচি পালনের আয়োজন করা হয়।

ঝাড়সিংহেশ্বর গ্রামে নদীর প্রবেশ মুখের অদূরে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন পশ্চিম ছাতনাই ইউনিয়ন পরিষদের সদস্য আতিকুর রহমান, তিস্তা বাঁচাও, নদী বাঁচাও সংগ্রাম পরিষদের ডিমলা উপজেলা শাখার সভাপতি গোলাম মোস্তফা, সদস্য হাফিজার রহমান, বীর মুক্তিযোদ্ধা কোরবান আলী, সমাজসেবক অবিনাশ রায়, মর্তুজা ইসলাম, কৃষক জয়েন উদ্দিন প্রমুখ।

এতে বক্তারা বলেন, তিস্তা নিয়ে সরকারের মহাপরিকল্পনা বাস্তবায়ন হলে প্রতিবছর আমাদের দুই থেকে চারবার ঘরবাড়ি ফেলে অন্যের বাড়িতে কিংবা বাঁধে আশ্রয় নিতে হবে না।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত