শনিবার, ২২ জুন ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

গণতন্ত্র মঞ্চের সভায় বক্তারা

মানুষ কোনো শক্তির দখলদারি বরদাশত করবে না

আপডেট : ২৫ মে ২০২৪, ০৩:০৪ এএম

সরকার ও শাসনব্যবস্থা বদলে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে গণতন্ত্র মঞ্চ বরিশাল বিভাগীয় প্রতিনিধি সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। গতকাল শুক্রবার নগরীর কীর্তনখোলা মিলনায়তনে এ কর্মসূচির আয়োজন করা হয়।

গণতন্ত্র মঞ্চের বরিশাল জেলা সমন্বয়ক ও গণসংহতি আন্দোলনের বরিশাল জেলা সমন্বয়কারী দেওয়ান আব্দুর রশিদ নীলুর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী ও মঞ্চের বর্তমান সমন্বয়ক জোনায়েদ সাকি, ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা শেখ রফিকুল ইসলাম বাবলু, রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়ক অ্যাডভোকেট হাসনাত কাইয়ুম, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন ও নাগরিক ঐক্যের কেন্দ্রীয় দপ্তর সম্পাদক মহিদুজ্জামান মহিদ প্রমুখ।

সভায় বক্তারা বলেন, ধারাবাহিক ফ্যাসিবাদী দুঃশাসন দেশকে মাফিয়া দুর্বৃত্তদের অভয়ারণ্যে পরিণত করেছে। দেশে এদের দখলদারি প্রতিষ্ঠিত হয়েছে। দুর্নীতির অভিযোগে সাবেক সেনাপ্রধানের বিরুদ্ধে মার্কিন নিষেধাজ্ঞা, সাবেক পুলিশপ্রধানের অবৈধ সম্পদ ক্রোকের ঘটনা, চোরাচালানের ভাগ-বাটোয়ারার দ্বন্দ্বে ভারতে সরকারদলীয় এমপির নৃশংস হত্যাকান্ড নজিরবিহীন অনাচার এবং দুর্নীতি-দুর্বৃত্তায়নের খন্ডা ংশ মাত্র। দেশে কী ধরনের স্বেচ্ছাচারিতা চলছে এসব ঘটনা তার সামান্য নজির মাত্র।

বক্তারা আরও বলেন, সরকারের নীতিনির্ধারকরা পশ্চিমা বিশ্বের চাপ মোকাবিলার কথা বলে বাস্তবে ভারতের চরম হিন্দুত্ববাদী মোদি সরকারের সঙ্গে এক অশুভ আঁতাত গড়ে তুলেছে এবং দেশকে বিপদের মুখে নিক্ষেপ করেছে। কর্তৃত্ববাদী শাসন দেশকে নৈরাজ্যের পথে গভীর অনিশ্চয়তায় নিপতিত করেছে। এ দেশের জনগণ কোনো শক্তির আধিপত্য ও দখলদারি বরদাশত করবে না।

বক্তারা বলেন, দেশে ভোটাধিকার, গণতন্ত্র ও সার্বভৌমত্ব নিশ্চিত করতে বিদ্যমান দুঃশাসন বিদায় দিতে হবে। এ লক্ষ্যে তারা রাজপথে ঐক্যবদ্ধ গণ-আন্দোলন জোরদার করার উদাত্ত আহ্বান জানান।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত