শনিবার, ২২ জুন ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

মানববন্ধনে নজরুল

ঘূর্ণিঝড় বাদ দিয়ে তারেককে ফেরাতে ব্যস্ত প্রধানমন্ত্রী

আপডেট : ২৮ মে ২০২৪, ০২:৪৬ এএম

ঘূর্ণিঝড় বা জলোচ্ছ্বাস বাদ দিয়ে প্রধানমন্ত্রী তারেককে ফেরাতে ব্যস্ত বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। তিনি বলেছেন ঘূর্ণিঝড় বা জলোচ্ছ্বাস, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, টাকার অবমূল্যায়ন, ব্যাংক লুট, রাষ্ট্রীয় দেনা বৃদ্ধি, দুর্নীতি, অনাচার, মানবাধিকার হরণ এগুলো কোনোটাই প্রধানমন্ত্রীর কাছে কাজ নয়। তিনি ব্যস্ত তারেক রহমানকে দেশে ফিরিয়ে এনে শাস্তি দিতে।

গতকাল সোমবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন। ঢাকা জেলা বিএনপির উদ্যোগে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া, জেলা সভাপতি খন্দকার আবু আশফাক, মহানগর দক্ষিণ বিএনপির সদস্য ইশরাক হোসেনসহ নেতাকর্মীদের মুক্তির দাবিতে এই মানববন্ধনের আয়োজন করা হয়।

নজরুল বলেন, ‘তারেক রহমান গণতন্ত্র ফেরানোর আন্দোলন সফল করেই “বীরের বেশে” দেশে আসবে। তারেক রহমানের বিরুদ্ধে মূল রাগের কারণটাই হলো তিনি গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার আন্দোলনকে বেগবান ও জোরদার করেছেন। ইতিহাসে প্রথমবারের মতো ডানপন্থি, বামপন্থি, সমাজতন্ত্রী, ইসলামী দল সবাইকে ঐক্যবদ্ধ করে সরকারের বিরুদ্ধে আন্দোলন গড়ে তুলেছেন। যার কারণে ১০ শতাংশ লোকও ভোট দিতে যায়নি।’

সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, ‘উন্নয়নের কথা ও বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে কারাগারে রাখতে ঈদের আনন্দ লাভ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। খুনি ডাকাতদের দায় সরকারকেই নিতে হবে। ফেরাউন পার পায়নি, আপনিও পার পাবেন না। প্রতিটি অপকর্মের বিচার হবে।’

ঢাকা জেলা বিএনপির সাধারণ সম্পাদক নিপুণ রায় চৌধুরীর সঞ্চালনায় মানববন্ধনে বিএনপির আবদুস সালাম আজাদ, বেনজীর আহমেদ টিটো প্রমুখ বক্তব্য রাখেন। অনুষ্ঠান চলাকালে ঢাকাসহ সারা দেশে যখন ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে তুমুল ঝড়-বৃষ্টি চলছে। এরপর দলীয় নেতাকর্মীদের অংশ নিতে দেখা যায়।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত