সোমবার, ১৫ জুলাই ২০২৪, ৩১ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

দুই গোলের জয়ে স্বরূপে ফিরলো বেলজিয়াম

আপডেট : ২৩ জুন ২০২৪, ০৯:৪৬ এএম

স্লোভাকিয়ার কাছে ১-০ গোলে হারের ক্ষত নিয়েই রোমানিয়ার বিপক্ষে নেমেছিলেন কেভিন ডি ব্রুইনরা। এবার আর বেলজিয়াম হোঁচট খায়নি। রোমানিয়ার বিপক্ষে জিতেছে ২-০ গোলের ব্যবধানে।  

প্রথম গোলটি আসে ম্যাচের ৭৪ সেকেন্ডে। যা ইউরোর ইতিহাসে তৃতীয় দ্রুততম এবং বড় টুর্নামেন্টে বেলজিয়াম জাতীয় দলের হয়ে দ্রুততম। রোমেলু লকাকুর অ্যাসিস্ট থেকে ইউরি টিয়েলম্যানসের সেই গোলের পর ৮০মিনিটে দ্বিতীয় গোলটি করেন বেলজিয়াম অধিনায়ক কেভিন ডি ব্রুইন।

বেলজিয়াম আরও একবার গোল উদযাপন করেছে। ৬৩ মিনিটে ডি ব্রুইনার ডিফেন্সচেরা পাস ধরে বল জালে পাঠিয়ে উদ্‌যাপন সেরে নিয়েছিলেন বেলজিয়াম স্ট্রাইকার রোমেলু লুকাকু। কিন্তু ভিএআর প্রযুক্তিতে দেখা যায় লুকাকু অফসাইড ছিলেন। গোলটি বাতিল হয়। স্লোভাকিয়ার বিপক্ষে ম্যাচেও অফসাইডের কারণে লুকাকুর একটি গোল বাতিল হয়।

নির্ধারিত সময়ের ১০ মিনিট আগে বেলজিয়ান গোলকিপার কোয়েন কাস্তিলসের দুরপাল্লাস পাস ধরে গায়ের সঙ্গে লেগে থাকা রোমানিয়ার ডিফেন্ডার নিতাকে পাত্তা না দিয়েই ডান পায়ের দারুণ শটে গোল করেন ডি ব্রুইনা। ২০০০ সালে নরওয়ের টমাস মাইয়ের ও নেদারল্যান্ডসের স্যান্ডর ওয়েস্টারভেল্ডের পর ইউরোর ইতিহাসে তৃতীয় গোলকিপার হিসেবে গোল করালেন কাস্তিলস।

বেলজিয়াম জেতায় ‘ই’ গ্রুপের সমীকরণ বেশ জমে উঠল। চার দলের সংগ্রহই ৩ পয়েন্ট করে। শীর্ষে থাকা রোমানিয়া ও দ্বিতীয় বেলজিয়াম গোল ব্যবধানেও সমান (+১)। স্লোভাকিয়া গোল ব্যবধানে পিছিয়ে তৃতীয় (০)। ইউক্রেন চতুর্থ(-২)।

নিজেদের শেষ ম্যাচে ইউক্রেনের মুখোমুখি হবে বেলজিয়াম এবং রোমানিয়ার বিপক্ষে খেলবে স্লোভাকিয়া।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত