রোববার, ১৪ জুলাই ২০২৪, ৩০ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

ছাত্রজোটের বিক্ষোভে বাধা পুলিশের

আপডেট : ১০ জুলাই ২০২৪, ০১:৩৪ এএম

বাংলাদেশের রেলপথে ভারতকে করিডর দেওয়ার প্রতিবাদে পুলিশের বাধা অতিক্রম করে পররাষ্ট্র মন্ত্রণালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ করেছে গণতান্ত্রিক ছাত্রজোট। সমাবেশে বক্তারা বলেন, ট্রানজিটের নামে করিডর বাংলাদেশের সার্বভৌমত্বের ওপর বড় ধরনের আঘাত। এতে বাংলাদেশের অভ্যন্তরীণ নিরাপত্তা মারাত্মকভাবে বিপন্ন হবে।

গতকাল মঙ্গলবার দুপুরে ঢাকা বিশ^বিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে থেকে পররাষ্ট্র মন্ত্রণালয় অভিমুখে এ বিক্ষোভ মিছিল বের করে ছাত্রজোট। মিছিলটি দোয়েল চত্বর হয়ে পররাষ্ট্র মন্ত্রণালয় অভিমুখে যাওয়ার পথে শিক্ষা অধিকার চত্বরের সামনে থেকে পুলিশের বাধার মুখে পড়ে। এ সময় পুলিশের সঙ্গে বিক্ষোভকারীদের ধাক্কাধাক্কি হয়। পরে পুলিশের বাধা ও ব্যারিকেড অতিক্রম করে পররাষ্ট্র মন্ত্রণালয়ের সামনে সমবেত হয়ে বিক্ষোভ সমাবেশ করেন জোটের নেতাকর্মীরা।

জোটের সমন্বয়ক ও বাংলাদেশ ছাত্র ইউনিয়নের একাংশের সভাপতি রাগীব নাঈম বলেন, ‘ফ্যাসিবাদী আওয়ামী শাসনকে রুখে দিয়ে ভারতের রাজনৈতিক-অর্থনৈতিক আগ্রাসন, সীমান্ত হত্যা এবং জাতীয় স্বার্থ বিপন্নকারী রেল করিডরসহ দেশবিরোধী নানা চুক্তির বিরুদ্ধে দুর্বার আন্দোলন গড়ে তুলতে হবে।’

সমাবেশে আরও বক্তব্য রাখেন বাংলাদেশ ছাত্র ফেডারেশনের সহসভাপতি দীপা মল্লিক, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের সভাপতি সালমান সিদ্দিকী ও বিপ্লবী ছাত্রমৈত্রীর সভাপতি দিলীপ রায়।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত