বুধবার, ২৯ মে ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১
দেশ রূপান্তর

মুসলিম লিগের প্রেসিডেন্ট পদ ছাড়লেন শাহবাজ

আপডেট : ১৫ মে ২০২৪, ০৬:৩৭ এএম

পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ তার দল পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজের (পিএমএল-এন) প্রেসিডেন্টের পদ ছেড়েছেন। গত সোমবার তিনি পদত্যাগ করেন বলে জানিয়েছে পাকিস্তানের সংবাদমাধ্যম জিও নিউজ।

দেশটির রাজনৈতিক বিশ্লেষকদের ভাষ্য, দলীয় প্রধান হিসেবে বড় ভাই নওয়াজ শরিফকে ওই পদে বসাতে শাহবাজ পদত্যাগ করেন।

পদ ছেড়ে দিয়ে শাহবাজ শরিফও বলেছেন, দলীয় প্রধান হিসেবে বড় ভাই ও সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের সঠিক অবস্থান বুঝে নেওয়ার সময় এসেছে।

পিএমএল-এনের তথ্য সম্পাদক মরিয়ম আওরঙ্গজেব এক এক্স পোস্টে শাহবাজ শরিফের দলীয় প্রধানের পদ ছাড়ার কথা নিশ্চিত করেছেন।

দলের সাধারণ সম্পাদক বরাবর লেখা পদত্যাগপত্রে শাহবাজ শরিফ লিখেছেন, ২০১৭ সালে রাজনৈতিক অচলাবস্থার মধ্যে তাকে দলের প্রেসিডেন্টের পদে বসতে হয়েছিল। কিন্তু এর মধ্য দিয়ে নওয়াজ শরিফের প্রতি বৈষম্য করা হয়েছিল। কেননা তখন দলের প্রেসিডেন্ট ও দেশের প্রধানমন্ত্রীর পদ ছাড়তে হয়েছিল নওয়াজকে।

শাহবাজ বলেন, তার ওপর পিএমএল-এনের প্রেসিডেন্টের পদ ন্যস্ত করা হয়েছিল। এখন তিনি এই পদ ছাড়ছেন। কেননা তিনি মনে করেন, নওয়াজ শরিফের সঠিক অবস্থান বুঝে নেওয়ার সময় এসেছে।

আগামী ১৮ মে সকালে লাহোরে পিএমএল-এনের কেন্দ্রীয় কমিটির বৈঠক ডাকা হয়েছে। ওই বৈঠকে দলের প্রেসিডেন্ট পদ নিয়ে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হতে পারে।

পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ সাবেক প্রধানমন্ত্রী ও পিএমএল-এনের নেতা নওয়াজ শরিফের ভাই। পাঞ্জাবের মুখ্যমন্ত্রী মরিয়ম নওয়াজের চাচা।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত