সোমবার, ১৫ জুলাই ২০২৪, ৩০ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

সেমিফাইনালে একাদশে ফিরবেন ডি মারিয়া

আপডেট : ০৮ জুলাই ২০২৪, ০১:২১ পিএম

কোপা আমেরিকা শেষে আর্জেন্টিনার জার্সি তুলে রাখবেন ডি মারিয়া। আলবিসেলেস্তেদের ২০২১ কোপা ও ২০২২ বিশ্বকাপ জয়ের অন্যতম নায়ক ডি মারিয়া। সামনেই সেমিফাইনাল ম্যাচ। প্রতিপক্ষ কানাডা।

আর্জেন্টিনা জিতলে ফাইনাল ম্যাচটি হবে দেশের জার্সিতে তার শেষ ম্যাচ। যদি আর্জেন্টিনা হেরে যায় তবে সেমিতেই শেষ। অবসর এর সময়টা যত কাছে আসছে ততই যেন আবেগী হয়ে পড়ছেন ডি মারিয়া।

সেমিফাইনালের আগে ইনস্টাগ্রামে ছবি পোস্ট করে ডি মারিয়া ক্যাপশনে লিখেছেন প্রতি মিনিট উপভোগের কথা। কোয়ার্টার ফাইনালে ইকুয়েডরের বিপক্ষে বেঞ্চে বসে ছিলেন ডি মারিয়া। তবে টিওয়াইসি বলছে সেমিতে একাদশে ফিরবেন তিনি। গ্রুপ পর্বের তিন ম্যাচে কোন গোল পাননি ডি মারিয়া। অ্যাসিস্ট করেছেন একটি।

সেমিতে কানাডার বিপক্ষে আর্জেন্টিনা ৪-৩-৩ ছকে খেলবে বলে জানিয়েছে ‘টিওয়াইসি স্পোর্টস’। তাদের রিপোর্টে বলা হয়েছে আক্রমণভাগে ডি মারিয়ার সঙ্গে থাকবেন মেসি ও লাউতারো মার্তিনেজ বা হুলিয়ান আলভারেজ।

চলমান কোপায় গ্রুপ পর্বে তিন ম্যাচেই গোল পেলেও কোয়ার্টার ফাইনালের পারফরম্যান্সে একাদশে জায়গা হারাতে পারেন লাউতারো।

মাঝমাঠে রদ্রিগো ডি পল ও অ্যালেক্সি ম্যাক অ্যালিস্টার থাকছেন। তাদের সঙ্গী হিসেবে খেলবেন এনজো ফার্নান্দেজ বা লিয়ান্দ্রো পারেদেস।

সেমিফাইনালে আর্জেন্টিনার সম্ভাব্য একাদশ (৪-৩-৩)

এমিলিয়ানো মার্তিনেজ, ক্রিশ্চিয়ান রোমেরো, নাহুয়েল মোলিনা, লিসান্দ্রো মার্তিনেজ, নিকোলাস তাগলিয়াফিকো, ডি পল, ম্যাক অ্যালিস্টার, এনজো ফার্নান্দেজ/লিয়ান্দ্রো পারেদেস, লিওনেল মেসি, ডি মারিয়া. লাউতারো মার্তিনেজ/হুলিয়ান আলভারেজ।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত